ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৭৫ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
চাঁদপুরে ৭৫ মণ জাটকা জব্দ

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর মোহনপুর মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৩০০ কেজি (৭৫ মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে কোস্টগার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য গনমাধ্যমকে জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল ৭টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট মোহনপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে মতলব উত্তর উপজেলার বাহেরচর সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানে তিনটি ফাইটার বোট তল্লাশি করে ৩০০০ কেজি (৭৫ মন) জাটকা জব্দ করা হয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে জব্দকৃত জাটকার প্রকৃত মালিক পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, পরবর্তীতে মতলব উত্তর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মামুনুর রশীদের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় মাদ্রাসা, এতিমখানা ও অসহায়দের মধ্যে বিতরণ করা হয়।

পদ্মা-মেঘনায় জাটকা রক্ষায় সরকার ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জাটকাসহ সব ধরণের মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে। মৎস্য আইন অমান্যকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ