ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাহাড়ে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়তে কাজ করছে উন্নয়ন বোর্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
পাহাড়ে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়তে কাজ করছে উন্নয়ন বোর্ড

রাঙামাটি: পাহাড়ে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কাজ করছে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

বৃহস্পতিবার (০৯ মার্চ) সকালে বোর্ডের মিলনায়তনে রাঙামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও আসবাবপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, বর্তমানে উন্নয়ন বোর্ড শিক্ষার্থীদের জন্য প্রতি বছর দুই কোটি টাকা শিক্ষা বৃত্তি দিচ্ছে। আগামীতে যারা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে তাদের জন্য সরকার বৃহৎ পরিকল্পনা নিয়ে কাজ করছে।

চেয়ারম্যান আরও বলেন, উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি নিয়ে অনেকে অনেক কিছু বলছেন। অনেকে বৈষম্য বিষয় নিয়ে কথা বলছেন। তাদের জানিয়ে দিতে চাই যে, যারা বৃত্তির জন্য আবেদন করেছেন তাদের বৃত্তি প্রদানকালে চাকমার সঙ্গে চাকমার, বাঙালির সঙ্গে বাঙালির, তঞ্চঙ্গ্যার সঙ্গে তঞ্চঙ্গ্যা শিক্ষার্থীদের মধ্যে বাছাই করে বৃত্তি দেওয়া হয়। এখানে বৈষম্য থাকার কথা নয়।

নিখিল কুমার চাকমা বলেন, বঙ্গবন্ধু পার্বত্য চট্টগ্রামের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য পৃথক একটি বোর্ডের কথা ভেবেছেন। এ ভাবনা থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠন করা হয়েছে। সরকার এ বোর্ডের মাধ্যমে পাহাড়ের আনাচে-কানাচে উন্নয়ন করছে।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা মো. জসিম উদ্দীন, বোর্ডের উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন, নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, জেলার ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ লাখ টাকার শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে কম্পিউটার, আলমিরা, টেবিলসহ অন্যান্য সামগ্রী রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।