ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিদ্দিকবাজারে বিস্ফোরণ: দগ্ধ একজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
সিদ্দিকবাজারে বিস্ফোরণ: দগ্ধ একজনের মৃত্যু মুসা

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার সিদ্দিক বাজারে মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মুসা নামে এক ব্যক্তি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বুধবার (৮ মার্চ) রাত ১০টা ৩৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

ওই ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. এসএম আইউব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইনস্টিটিউটের ৬০২ নম্বর ওয়ার্ড মেইল এইচডিইউতে ৯৮ শতাংশ পোড়া নিয়ে মুসা চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টা ৩৫ মিনিটের দিকে মৃত্যুবরণ করেছেন।

এদিকে মৃত মুসার শ্বশুর মো. বাসেদ জানান, মুসার বাবার নাম এমবি জামান। মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি গ্রামে তার বাড়ি। এলাকাতে ফার্মেসি ও রেস্টুরেন্ট ব্যবসা রয়েছে তার। মালামাল কেনার জন্য গ্রাম থেকে মঙ্গলবার চাচাতো ভাই আবু জাফর সিদ্দিক তারেককে (৩৪) সঙ্গে নিয়ে ঢাকায় এসেছিলেন মুসা। বিকেলে সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় তারেক ঘটনাস্থলেই মারা গেছেন।  আর দেয়াল চাপা পড়েছিলেন মুসা। সেখান থেকে দগ্ধ ও আহত অবস্থায় তাকে উদ্ধারের পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসে তাকে দেখতে পান স্বজনরা।

স্বজনরা জানান, মাত্র এক বছর আগে বিয়ে করেছেন মুসা। স্ত্রীর নাম তামিমা আক্তার। কোনো সন্তান নেই তাদের। তিন ভাই ও তিন বোনের মধ্যে মুসা তৃতীয়।

গতকাল মঙ্গলবার বিকেলের দিকে সিদ্দিক বাজারে বিস্ফোরণটি ঘটে।  মুসার মৃত্যুসহ এ পর্যন্ত ২০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৩
এজেডএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।