ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
সালথা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার ঘোষণা

ফরিদপুর: ফরিদপুরে সালথা উপজেলাকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় সালথা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার ঘোষণা দেওয়া হয়।

 

মঙ্গলবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।  

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লিটন আলী।

এ সময় বক্তব্য দেন- সালথা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. সালাউদ্দীন আইয়ুবী, সালথা উপজেলা কৃষি কর্মকর্তা জীবাংশু দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাওয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুকুজ্জামান ফকির মিয়া, সালথা উপজেলা যুবলীগের সভাপতি ও সোনাপুর ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামান বাবু, গট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু, মাঝারদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আফসার হোসেন, যদুনন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইশারত হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সালথা উপজেলায় ৬৩৩টি ঘর প্রদান করা হয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন-গৃহহীনরা কেউ বাদ পড়েছে কিনা আর কাউকে ঘর দিতে হবে কিনা এ সকল বিষয় নিয়ে উপজেলার সকল জনপ্রতিনিধি, সাংবাদকর্মী, ইমাম, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিন ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. সালাউদ্দীন আইয়ুবী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিন বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় সালথা উপজেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজন ও সাংবাদিকদের সমন্বয়ে ভূমিহীন-গৃহহীন বাছাই করে পুনর্বাসন করা হয়েছে। স্থানীয় ব্যক্তিবর্গের সুসমন্বয়ে ভূমিহীন-গৃহহীনদের প্রধানমন্ত্রীর সহায়তার আওতায় এনে সালথা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে আজকের এই পর্যালোচনা সভার আয়োজন করা হয়েছে। সকলের মতামতের ভিত্তিতে আমরা সালথা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণার বিষয়টি সকলে অবগত করতে চাই।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।