ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে ফের বন্যা ॥ পানিবন্দি কয়েক হাজার পরিবার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, জুন ২৭, ২০১০

লালমনিরহাট : টানা ৪৮ ঘন্টার ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা ও ধরলা নদীর পানি  বেড়ে যাওয়ায় লালমনিরহাটে চতুর্থ দফা বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে জেলার ৪টি উপজেলার ১০ ইউনিয়নের ৩০টি গ্রামের কয়েক হাজার পরিবার ।


 
রোববার দুপুর থেকে তিস্তা নদীর পানি হাতীবান্ধা উপজেলার ডালিয়া পয়েন্টে বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে আর ধরলা নদীর পানি সদর উপজেলার কুলাঘাট পয়েন্টে বিপদসীমার কাছাকাছি অবস্থান করছে বলে জানিয়েছেন লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী এমএ মতিন সরকার।

তিনি আরো জানান, হাতীবান্ধায় তিস্তা ব্যারেজের উজানে ভারতের গজল ডোবা ব্যারেজের অধিকাংশ গেট খুলে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

লালমনিরহাট পাউবো সূত্র জানিয়েছে, তিস্তা নদীর গভীরতা কমে যাওয়ায় সামান্য পানি বাড়লেই দেখা দেয় বন্যা পরিস্থিতি। পানিবন্দি হয়ে পড়ে নদীতীরবর্তী গ্রামের চর ও নিম্নাঞ্চল এলাকার লোকজন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার আশরাফুজ্জামান জানিয়েছেন, আকস্মিকভাবে তিস্তা নদীর পানি বেড়ে যাওয়ায় বন্যা পরিস্থিতি দেখা দেয় আবার কিছুণ পরই পানি নেমে যায়। ফলে বন্যায় তিগ্রস্তদের সঠিক হিসাব তৈরি করা যায় না।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১২ ঘণ্টা, ২৭ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।