ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সচিবের সামনেই ইউএনওকে হুমকি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
সচিবের সামনেই ইউএনওকে হুমকি প্রতীকী ছবি

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মতিউর রহমানকে হুমকি দেওয়া হয়েছে। সচিবের সামনেই তাকে হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় নবাবগঞ্জ থানায় সোমবার (৬ মার্চ) একটি সাধারণ ডায়রি করেছেন ওই ইউএনও।

হুমকিদাতার নাম খন্দকার আবুল হোসেন। তিনি ওই এলাকার স্থানীয় বাসিন্দা।

হুমকির বিষয়ে মতিউর রহমান বলেন, নবাবগঞ্জের ঐতিহাসিক স্থাপনা বজ্রনিকেতন সরকারের দখলে নেওয়ার পর সেখানে থাকা ৯টি হরিণ বন বিভাগের কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। হরিণগুলো একটি খামার করে অবৈধভাবে পালন করছিলেন ব্রজনিকেতনের ক্রয়সূত্রে দাবিদার নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালামের ভাই ও মৃত আব্দুল আলিম খন্দকারের ছেলে আবুল হোসেন।

ইউএনও মতিউর বলেন, আবুলের হরিণ পালনের লাইসেন্স ২২ জানুয়ারি স্থগিত করে কর্তৃপক্ষ। কিন্তু তিনি সেই স্থগিতাদেশের বিরুদ্ধে পরিবেশ, বন, জলবায়ু মন্ত্রণালয়ের সচিবের কাছে আপিল করেন। আপিলের শুনানিকালে একপর্যায়ে আবুল হোসেন আমাকে বলেন- কিভাবে আমি নবাবগঞ্জে চাকরি করি তিনি দেখে নেবেন। এছাড়া আমাকে ভয়ও দেখানো হয়েছে।

ঘটনার সময় ওই মন্ত্রণালয়ের উপসচিব দীপক কুমার চক্রবর্তীসহ বন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘটনার সত্যতা জানতে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমার তেমন কোনো বক্তব্য নেই। তবে থানায় জিডি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।