ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে মেঘনায় জাটকা ধরায় ১৮ জেলে আটক

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
চাঁদপুরে মেঘনায় জাটকা ধরায় ১৮ জেলে আটক

চাঁদপুর: চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ১৮ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ ও কোস্টগার্ড। এ সময় ৭৩ কেজি জাটকা, ৩ লাখ ৫৯ হাজার মিটার কারেন্ট জাল ও ৩টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সোমবার (৬ মার্চ) সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পদ্মা-মেঘনার চাঁদপুর নৌ-সীমানায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, ইলিশ সম্পদ উন্নয়নে দুই মাসের অভয়াশ্রম বাস্তবায়নে সদর উপজেলার রাজরাজেশ্বর, লক্ষীরচর, মিনি কক্সবাজার, সফরমালি, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে নৌ-পুলিশ ও কোস্ট গার্ড। এ সময় পৃথক স্থান থেকে ১৮ জেলেকে আটক করা হয়।

আটকরা হলেন- খোকন বেপারী (৫৫), হাসেম খান বাবু (২৬), মিরাজ (২০), সবুজ (২১), শরীফ বেপারী (৩০), আকাশ বেপারী (২০), ইসমাইল (২০), মো. শাহ আলী (১৯), বিল্লাল ফকির শান্ত (২৩), কুদ্দুস আলী পেদা (২৬), মো. হোসেন (২০), শাকিল হাওলাদার শাকিব (২০) নামে ১২ জেলের বিরুদ্ধে মৎস্য আইনে থানায় মামলা করা হয়।

শরীয়তপুরের জেলে মাসুদ সরদার (২৪), মকবুল উকিল (২৮) কে ভ্রাম্যমাণ আদালতে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান সরকার ও মো. মেশকাতুল ইসলাম।

বয়স কম হওয়ায় এবং আইন সম্পর্কে ধারণা না থাকায় অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয় হাইমচর উপজেলার শিশু জেলে ইয়াজল ফরিক (১৪), মাহিম সরদার (৮), ইমরান হোসেন (১৭) ও জহির ছৈয়াল (১৪)।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।