ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা বিদ্যুৎকেন্দ্রে সভা-সমাবেশ নিষিদ্ধ

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১০

খুলনা:খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) শনিবার খালিশপুরের বিদ্যুৎকেন্দ্রের আশপাশের ১ হাজার মিটার এলাকা জুড়ে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে।

জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের দুই গ্র“প একই স্থানে একই সময়ে সভা আহ্বান করায় শনিবার ভোর ৬টা থেকে এ আদেশ কার্যকর করা হয়।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কেএমপি-র আদেশটি বলবৎ থাকবে বলে পুলিশের প থেকে জানানো হয়েছে।

এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের খালিশপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আলী হায়দার বাংলানিউজকে জানান, ‘কেন্দ্রীয় কমিটির সভাপতি জহির উদ্দিনকে প্রধান অতিথি করে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের একটি গ্রুপ খালিশপুর বিদ্যুৎকেন্দ্রের ক্যান্টিনের সামনে বিকেল ৪টায় বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে একটি সভা আহ্বান করে।

অপরদিকে, একই সংগঠনের ব্যানারে মুন্সি শহিদুজ্জামান নামে এক ব্যক্তি   বাংলাদেশ বিদ্যুৎ-শ্রমিক ফেডারেশন ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)-র নামে একই স্থানে একই সময়ে একই দাবিতে সভা আহ্বান করে। সভায় শ্রমিক লীগের সভাপতি মখলুকার রহমান প্রধান অতিথি থাকবেন বলে উল্লেখ করা হয়।

এ ঘটনায় একই স্থানে একই সময়ে ২টি সভা আহ্বান করায় আইন শৃঙ্খলার অবনতি হতে পারে এ  আশঙ্কায় কেএমপির ৮৫’র ৩০ ধারায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

সহকারী পুলিশ কমিশনার (এসি) বলেন, ‘বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার গজের মধ্যে কোনোরকম সভা-সমাবেশ করা যাবে না। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। ’

এদিকে, খুলনা বিদ্যুৎকেন্দ্রের শ্রম কর্মকর্তা কাওসার আলী বাংলানিউজকে জানান, ‘দু’পরে সভা করার বিষয়ে আবেদনপত্র পাওয়ার পর সম্ভাব্য সংঘাত সংঘর্ষ এড়াতে সভার অনুমতি বাতিল করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।