ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ বছর ছদ্মবেশে পালিয়েও শেষ রক্ষা হলো না!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
২১ বছর ছদ্মবেশে পালিয়েও শেষ রক্ষা হলো না!

বরিশাল: দীর্ঘ ২১ বছর ধরে ছদ্মবেশে বিভিন্ন স্থানে পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না অলী উদ্দিন বাঘার। স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক এই আসামি অবশেষে ধরা পড়লেন র‍্যাবের জালে।

তাকে ভোলা সদর থানার রাজাপুর ইউনিয়নের কন্দ্রকপুর এলাকা থেকে আটক করে র‌্যাব-৮ এর সদস্যরা।

আটক অলী উদ্দিন বাঘা ওরফে মো. আলী আাহাম্মদ (৪৩) বরিশালের হিজলা উপজেলার লেমুয়া এলাকার মৃত রমিজ উদ্দিন বাঘার ছেলে।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এতে জানানো হয়, আটক অলী উদ্দিন বাঘা বরিশালের হিজলার বাসিন্দা হলেও তিনি ভোলা সদর থানার রাজাপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কন্দ্রকপুরে সর্বশেষ আত্মগোপনে ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ১৯ মার্চ অলী উদ্দিন বাঘার সঙ্গে হেলেনা ওরফে রোকেয়ার বিয়ে হয়। বিয়ের ৬-৭ মাস পর পারিবারিক কলহের কারণে এলোপাতাড়ি পেটে লাথি ও কিল-ঘুষি মেরে স্ত্রী হেলেনাকে হত্যা করেন অলী উদ্দিন বাঘা। এ ঘটনায় ২০০২ সালে নিহত হেলেনার বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

র‍্যাব জানায়, সেই থেকে দীর্ঘ ২১ বছর আসামি অলী উদ্দিন বাঘা বিভিন্ন জেলায় ছদ্মবেশে পালিয়ে ছিলেন। যে মামলায় আদালত বাঘাকে মৃত্যুদণ্ডের রায় দিলেও আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

সম্প্রতি র‌্যাব-৮ কর্তৃক ছায়াতদন্ত করে আধুনিক তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামি বাঘার অবস্থান শনাক্ত করা হয় এবং তাকে আটক করে শুক্রবার (৩ মার্চ) দুপুরে বরিশালের হিজলা থানায় হস্তান্তর করা হয় বলে জানান মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।