ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় মন্দিরের জায়গা নিয়ে সংঘর্ষে ওসিসহ আহত ৭ ॥ সড়ক অবরোধ

তাজুল ইসলাম রেজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০১০

গাইবান্ধা: জেলার গোবিন্দগঞ্জ উপজেলা সদরের বোয়ালিয়ায় শুক্রবার মন্দিরের জায়গা দখল নিয়ে দু’দলের মধ্যে সংঘর্ষে স্থানীয় থানার ওসিসহ সাত জন আহত হয়েছেন।

ঘটনার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে হিন্দু সম্প্রদায়ের লোকজন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে।



গোবিন্দগঞ্জ থানার ওসি আবু আক্কাস জানান, কিছুদিন ধরে লিটু মন্ডল নামে এক প্রভাবশালী ব্যক্তি বোয়ালিয়া শিব মন্দিরের পাঁচ শতক জমির মালিকানা দাবী করে আসছিলেন।

শুক্রবার বিকেলে হিন্দু সম্প্রদায়ের লোকজন আসন্ন দূর্গাপুজা উপলক্ষে মন্দির সংস্কার করতে গেলে লিটু মন্ডল ও তার লোকজন বাধা দেয়। দখলকারীরা মন্দিরের জায়গা দখলে নিয়ে ভাংচুরও চালায়। হিন্দু সম্প্রদায়ের লোকজন বাধা দিলে উভয়পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানার ওসি আবু আক্কাসের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গেলে দখল করতে আসা লোকজন পুলিশের ওপর চড়াও হয়। এসময় ওসি এবং দু’জন কন্সস্টেবলসহ উভয়পক্ষের সাত জন আহত হন। পরে গাইবান্ধা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত (রাত সোয়া নয়টা) মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ