ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি রাস্তার ওপর হচ্ছে পৌরসভার মার্কেট!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
সরকারি রাস্তার ওপর হচ্ছে পৌরসভার মার্কেট!

যশোর: যশোরের বাঘারপাড়ায় সরকারি রাস্তার জমিতে মার্কেট নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।  

বাঘারপাড়া পৌরসভা মার্কেট নির্মাণ করতে সেখানে কংক্রিটের কলাম তোলা হয়েছে।

 

বুধবার (০১ মার্চ) জেলা প্রশাসক এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কাছে লিখিত অভিযোগ করে নির্মাণ বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয় শতাধিক ব্যবসায়ী।

তারা বলছেন, রাস্তা ঘেঁষে মার্কেট নির্মাণ হলে জনসাধারণের চলাচল বিঘ্ন হবে। সৃষ্টি হবে তীব্র যানজট।

ব্যবসায়ী দাবি, আরএস রেকর্ড অনুযায়ী বাঘারপাড়ার চৌরাস্তা সংলগ্ন রাস্তার জমির মালিক সওজ বিভাগ। কিন্তু স্থানীয় পৌরসভা জেলা পরিষদের যোগসাজশে সেখানে যাত্রী ছাউনির নামে মার্কেট নির্মাণ করছে। যাত্রী ছাউনির কথা বলা হলেও সেখানে কংক্রিটের কলাম করে দোকানপাট নির্মাণ করা হচ্ছে।  

লিখিত অভিযোগ বলা হয়েছে, চৌরাস্তা বাজারের রাস্তা থেকে পাবলিক মার্কেটের দূরত্ব মাত্র ১৭ ফুট। এর মধ্যে ১৫ ফুট জায়গা ধরে ১০০ ফুট দৈর্ঘ্যের মার্কেট নির্মাণ করা হচ্ছে। ব্যবসায়ীরা পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চুকে সেখানে মার্কেট নির্মাণ না করতে অনুরোধ করেছিলেন। কিন্তু মেয়র ব্যবসায়ীদের কথা শুনছেন না।

বাঘারপাড়া মার্কেট মালিক সমিতির সভাপতি আলমগীর আল মামুন বলেন, মেয়র সেখানে যাত্রী ছাউনির নামে অবৈধভাবে মার্কেট নির্মাণ করছেন। আরএস রেকর্ড অনুযায়ী (দাগ নং ২৭৬২) জমির মালিক সওজ বিভাগ। কিন্তু তাদের অজান্তেই মার্কেট নির্মাণ করছে পৌরসভা।

তবে বক্তব্য নিতে বাঘারপাড়া পৌরসভার মেয়র কামরুজ্জামান বাচ্চুকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

সড়ক ও জনপথ বিভাগ যশোরের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, ব্যবসায়ীদের লিখিত অভিযোগ পেয়েছি। বৃহস্পতিবার সরেজমিনে সেখানে লোক পাঠানো হবে। সওজের  জমিতে অন্য কারো স্থাপনা নির্মাণের সুযোগ নেই।

যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ০২,  ২০২৩
ইউজি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।