ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
শেরপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

শেরপুর: শেরপুরে দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় মো. সজীব মিয়া (২১) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

আসামি সজীব মিয়া নালিতাবাড়ী উপজেলার ছালুয়াতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় ২০২১ সালের ১৬ জুন রাতে একই এলাকার দশম শ্রেণির ওই ছাত্রীর বসতঘরে গিয়ে তাতে ধর্ষণ করেন সজীব মিয়া। পরে তার ডাক-চিৎকারে পরিবারের লোকজন সজীব মিয়াকে হাতেনাতে আটক করেন। সেই ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে সজীব মিয়াকে একমাত্র আসামি করে নালিতাবাড়ী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

পরে তদন্ত শেষে উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহীম একই বছরের ১৮ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ আটজনের সাক্ষী নেওয়া হয় বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।