ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিজিবির সহয়তায় ১২ বছর পর ফিরে পেলেন বাবাকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
বিজিবির সহয়তায় ১২ বছর পর ফিরে পেলেন বাবাকে

নওগাঁ: বিজিবির সহয়তায় ১২ বছর পর বাবাকে ফিরে পেলেন নওগাঁর ধামইরহাট উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী ছাবিনা এক্কার। তার বাবার নাম শ্রী যতিন্দ্রনাথ।

তিনি উপজেলার আগ্রাদ্বিগুন গ্রামের বাসিন্দা।  

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে পত্নীতলা বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)-১৪ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্রী যতিন্দ্রনাথ মানসিক ভারসাম্যহীন হয়ে ১২ বছর আগে নিজ বাড়ি থেকে হারিয়ে যায়। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) তার মেয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জানতে পারে তার বাবা ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের রায়নগর গ্রামের মন্দিরে আছেন।  

সীমান্ত এলাকা হওয়ায় পত্নীতলা ব্যাটালিয়ন ১৪-বিজিবি’র অধিনায়ককে বিষয়টি জানানো হয়। পরে ১৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. হামিদ উদ্দিন ভারতের ১৬৪ বিএসএফ ব্যাটালিয়নের কমাড্যান্টের সঙ্গে হারিয়ে যাওয়া বাংলাদেশি নাগরিককে ফিরিয়ে দেওয়ার জন্য মানবিক সহযোগিতা কামনা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরবর্তী সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে সীমান্ত পিলার ২৬০/৭-এস দিয়ে ১৬৪ বিএসএফ ব্যাটালিয়নের আওতাধীন ডাংগী বিএসএফ ক্যাম্প থেকে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) বস্তাবর বিওপির বিজিবি সদস্যদের মাধ্যমে শ্রী যতিন্দ্রনাথকে তার মেয়ে ধামইরহাট উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী ছাবিনা এক্কার কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে তার মেয়ে ধামইরহাট উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী ছাবিনা এক্কা বলেন, দীর্ঘ ১২ বছর পর বাবাকে খুঁজে পাব তা কখনো কল্পনা করিনি। ‘মহান সৃষ্টিকর্তা অশেষ কৃপায় বিজিবির সহায়তায় আমি আমার বাবাকে ফিরে পেয়েছি। সত্যিই আজ আমি খুব খুশি।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।