ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ৫০ একর পপিক্ষেত ধবংস করলো বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
বান্দরবানে ৫০ একর পপিক্ষেত ধবংস করলো বিজিবি

বান্দরবান: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বান্দরবানের বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) এক বিশেষ অভিযানে ৫০ একর জমির পপি গাছ পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পের একটি বিশেষ টহল দল এ অভিযান চালায়।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পের আওতাধীন থানচি উপজেলার পাতুইপাড়া এলাকায় বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর ক্যাপ্টেন মো. তসলিম আহমেদ ও ভারপ্রাপ্ত অ্যাডজুটেন্ট এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫টি পাহাড়ে চাষকৃত প্রায় ৫০ একর জমির পপিগাছ স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

বলিপাড়া বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম (পিএসসি) জানান, বিজিবি বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান দমন, মাদকদ্রব্য ও অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ি-বাঙালি সীমান্ত অপরাধ দমনে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরভাবে মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় থানচি উপজেলার পাতুইপাড়া এলাকায় এক বিশেষ অভিযান চালিয়ে পাহাড়ে চাষকৃত প্রায় ৫০ একর জমির পপি গাছ ধ্বংস করা হয়েছে। দুর্গম পার্বত্য এলাকায় মাদক চোরাচালান নির্মূলে এই ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রসঙ্গত: এর আগে গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পের একটি বিশেষ টহল দল অভিযান চালিয়ে থানচি উপজেলার কোঅং পাড়ার ৪৫ একর জমির পপিক্ষেত পুড়ে ধবংস করেছিল।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮ ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।