ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে শপিং সেন্টারে আগুন, আতঙ্কে ব্যবসায়ীদের ছুটোছুটি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
সিলেটে শপিং সেন্টারে আগুন, আতঙ্কে ব্যবসায়ীদের ছুটোছুটি

সিলেট: সিলেট নগরের জিন্দাবাজারে আলহামরা শপিং সিটিতে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক দেখা দেয়।

তারা ছুটোছুটি করে রাস্তায় নেমে আসেন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে শপিং সেন্টারের নিচতলায় জেনারেটর রুম থেকে আগুন লাগে।

আগুন লাগার ঘটনাটি তাৎক্ষণিক ফায়ার সার্ভিস সিলেটের কন্ট্রোল রুমে জানায় ব্যবসায়ীরা। খবর পেয়ে ১৫ মিনিটের মধ্যেই ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আলহামরা শপিং সেন্টারের ব্যবসায়ীরা এরশাদ আলী বলেন, রাত পৌনে ৮টার দিকে আগুন লাগলে ধোঁয়া দ্রুত ১০তলা মার্কেটের ৪ তলা পর্যন্ত ছড়িয়ে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। এতে ব্যবসায়ী ও মার্কেটে অবস্থানরত ক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, অনেকে দোকান খোলা রেখে মার্কেটের বাইরে চলে আসেন। এসময় উৎসুক জনতা মার্কেটের সামনে ভিড় করেন। অনেকে নানা পরিচয়ে মার্কেটে প্রবেশ করতে চেষ্টা করেন। কিন্তু মার্কেটে স্বর্ণের দোকানগুলোতে যাতে চুরি সংগঠিত না হয়, সেটি মাথায় রেখে বহিরাগত প্রবেশ নিয়ন্ত্রণ করতে আমরা ব্যবসায়ীরা ফটকে দাঁড়িয়ে পাহারা দিই।

এ ঘটনায় এখনবধি কোনো হতাহতের খবর পাওয়া যায়নি এবং দোকানপাটে কোনো ক্ষয়ক্ষতির ঘটনাও ঘটেনি বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস সিলেটের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন বলেন, মার্কেটের সাবস্টেশন কক্ষে (জেনারেটর রুমে) বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। রাত ৯টার দিকে তারা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে ইলেক্ট্রিক লাইন পুড়ে যাওয়া ছাড়া কোনো ক্ষয়ক্ষতি হয়নি।  

এদিকে আগুন লাগার ঘটনায় ওই এলাকার বিদ্যুৎ সংযোগও বন্ধ করে দেওয়া হয়। সেসময় থেকে এখনও আল হামরা শপিং সেন্টারের সামনে ভিড় করছেন বিপুলসংখ্যক উৎসুক জনতা। এতে পুরো জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে যানজট লেগে থাকে। রাস্তায় যানজট ও মানুষের ভিড় ঠেলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসতে অনেকটা বেগ পেতে হয়।

মঙ্গলবার থেকে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখা হবে বলে জানিয়েছেন ওই শপিং সেন্টারের ব্যবসায়ীরা।  

বাংলাদেশ সময়: ২২ ৩০ ঘণ্টা , ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।