ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

ফেনী: দক্ষিণ আফ্রিকার ফ্রি স্টেট প্রদেশের ব্লুমফন্টেইনের বুসাবিলু এলাকায় দুই কৃষ্ণাঙ্গের গুলিতে মানিক আজম সজল (৪৩) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি ওই এলাকায় ১৮ বছর ধরে ব্যবসা করছিলেন।

এবং একটি বাংলাদেশি কমিউনিটির সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

গত বুধবার (২২ ফেব্রুয়ারি) ঘটনাটি ঘটে। পরে স্থানীয় পুলিশ সজলের মরদেহ উদ্ধার করে।

নিহত সজল ফেনীর দাগনভূঞা উপজেলার জগতপুর গ্রামের মোহসেন আলী হাজী বাড়ির নুরুল আমিনের ছেলে। তার মরদেহ দেশে আনা হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন তার খালু মো. করিম।

আফ্রিকায় বসবাসরত নিহতের ছোট ভাই ফয়সাল সজীবের বরাত দিয়ে তার মা কোহিনুর বেগম অভিযোগ করেন, নিজের দোকানের এক কর্মচারীর সঙ্গে টাকার লেনদেন নিয়ে সজলের বিবাদ চলছিল। ওই কর্মচারীকে ৫ লাখ টাকা দেওয়ার কথা থাকলেও সজল ১০ হাজার টাকা কম দিয়েছিলেন। তাই তিনি সন্ত্রাসী দিয়ে সজলকে খুন করিয়েছেন। ছেলে হত্যার বিচারও দাবি করেছেন কোহিনুর বেগম।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সজলের মরদেহ দেশে আসার পর দাফনের ব্যবস্থা করা হয়েছে। নিজ পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এসএইচডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।