ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কড়া নিরাপত্তায় পাবনায় নিয়োগ পরীক্ষা সম্পন্ন

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০১০
কড়া নিরাপত্তায় পাবনায় নিয়োগ পরীক্ষা সম্পন্ন

পাবনা : কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুক্রবার পাবনা পরিসংখ্যান বিভাগের জুনিয়র পরিসংখ্যান সহকারী ও পরিসংখ্যান সহাকারী পদে লিখিত নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাজশাহী বিভাগীয় কমিশনার স্বপন কুমার রায় পরীক্ষার সময় বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

শুক্রবার সকাল ১০টা থেকে সকাল ১১টা পর্যন্ত জেলার ছয়টি পরীক্ষা কেন্দ্রে জুনিয়র পরিসংখ্যান সহকারী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষার্থীর সংখ্যা ছিল মোট ৪ হাজার ৬৯ জন।
 
কেন্দ্র ৬টি হলো- পাবনা সরকারি মহিলা কলেজ, পাবনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, পাবনা জেলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইসলামিয়া কলেজ ও মনসুর আলী ডিগ্রি কলেজ।

অন্যদিকে, বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত দু’টি কেন্দ্রে পরিসংখ্যান সহকারী নিয়োগের পরীক্ষাও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। কেন্দ্র দু’টি হলো- সরকারি মহিলা কলেজ ও মনসুর আলী ডিগ্রি কলেজ। এ পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল মোট ১ হাজার ৫শ’ ৪৬ জন।

দু’বেলার পপরীক্ষাতেই উপস্থিতির হার তুলনামূলক কম ছিল বলে জানা গেছে।

এ প্রসঙ্গে আঞ্চলিক পরিসংখ্যান অফিসার সালমা হাসনায়েন বাংলানিউজকে বলেন, ‘সকালের পরীক্ষা সুষ্ঠু-শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। তবে পরীক্ষার্থীর উপস্থিতি কম ছিল। দুই বেলাতেই পরীক্ষার্থীর উপস্থিতির হার ছিল শতকরা ৭০ ভাগ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাফর উল্লাহ ও অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন মিয়াজী বাংলানিউজকে জানান, ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে দুই শিফটে পরীক্ষা খুবই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাফর উল্লাহ পরীক্ষার সময় আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ছয়টি পরীক্ষা কেন্দ্রে ১৪৪ ধারা জারি করেন। পরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় তিনি রাত ১০টার দিকে ওই ১৪৪ ধারা প্রত্যাহার করে নেন।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad