ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল পদ্মরাগ কমিউটার ট্রেন

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল পদ্মরাগ কমিউটার ট্রেন

রংপুর: রংপুরের পীরগাছা রেলওয়ে স্টেশনের অদূরে বালু বোঝাই ট্রলিকে ধাক্কা দেওয়ার পরে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে সান্তাহার থেকে লালমনিরহাটগামী পদ্মরাগ কমিউটার ট্রেনটি।  

এ সময় ট্রলিটি দুমড়ে মুচড়ে যায় এবং চালকের পা গুরুতর জখম হয়।

এতে ট্রেনটির ইঞ্জিনও ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি প্রায় পৌনে এক ঘণ্টা পীরগাছা স্টেশনে আটকা পড়ে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে পীরগাছা স্টেশনে ঢোকার আগ মুহূর্তে অনন্তরাম (উঁচাপাড়া) নামক স্থানে ১১১ নম্বর রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লালমনিরহাটগামী পদ্মরাগ ট্রেনটি প্রতিদিনের মতো সান্তাহার থেকে ছেড়ে আসে। বেলা সাড়ে ১১টার দিকে পীরগাছা স্টেশনের অদূরে অনন্তরাম (উঁচাপাড়া) এলাকায় পৌঁছালে একটি ট্রলি রেলগেট পার হতে চেষ্টা করলে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে ধাক্কা লাগে। এতে মুহূর্তেই ট্রলিটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ট্রলি চালক গুরুতর আহত হয়। ট্রেনের ইঞ্জিনের ইয়ার সিলিন্ডার ও তেলের ট্যাংক ফুটো হয়ে যায়। পাদানি ভেঙে যায়। পরে ট্রেনটি পীরগাছা স্টেশনে নেওয়া হয়। সেখানে এয়ার সিলিন্ডার ও তেলের ট্যাংক হালকা মেরামত করে দুপুর পৌনে ১টার দিকে লালমনিরহাটের উদ্দেশে ছেড়ে যায়। আহত ট্রলি চালক রিপন মিয়া (১৬) বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্মে চিকিৎসাধীন।

রেলগেট এলাকার লোকজন জানান, ১১১ নম্বর রেলগেটসহ অনেক গেটে গেটম্যান নেই। ফলে প্রায়ই এ ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিচ্ছে।

পীরগাছা স্টেশন মাস্টার জেনারুল ইসলাম বলেন, পীরগাছা স্টেশনে লালমনি এক্সপ্রেসের সঙ্গে পদ্মরাগের ক্রসিং ছিল। ফলে স্টেশনে প্রবেশের আগে ট্রেনটি ধীরগতিতে আসছিল। উঁচাপাড়া রেলগেটে ট্রেন প্রবেশের আগ মুহূর্তে ট্রলিটি পার হওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। এতে ইঞ্জিনের সঙ্গে ধাক্কা লেগে ট্রেন ও ট্রলি ক্ষতিগ্রস্ত হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।