ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থানায় অভিযোগ দেওয়ার ৩ দিন পর প্রতিপক্ষের হামলায় বাদী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
থানায় অভিযোগ দেওয়ার ৩ দিন পর প্রতিপক্ষের হামলায় বাদী নিহত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি নিয়ে সংঘর্ষে মোসলেম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

এদিকে তার মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করছেন নিহতের স্ত্রী সাহেরা।

তিনি বলেন, গত ২১ ফেব্রুয়ারি থেকে আমরা থানায় ঘুরেছি একটি লিখিত অভিযোগ নিয়ে। পরে সেটি থানায় দিয়েছি। কিন্তু থানায় অভিযোগ দেওয়ার পরও কেউ আমাদের এখানে আসেনি। যদি পুলিশ আসতো এটার একটা সমাধান হতো। আমি সে অভিযোগের কাগজ এখনো হাতে নিয়ে ঘুরছি। আমি ও আমার মেয়ে ঘটনার সময় বারবার ফোন দিয়েছি পুলিশকে। কেউ আসেনি। যদি পুলিশ আসতো আজ আমার স্বামী মারা যেতেন না আমার সন্তানরা মৃত্যুর পথে থাকতো না। এসব বলেই বা আর কি হবে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের সালমদী নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত  হয়। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়। পরে রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোসলেম মিয়া মারা যান। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
 
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াপাড়া এলাকায় বাতেন ও তার চাচাতো ভাই মোসলেম  গ্রুপের মধ্যে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে প্রথমে তর্ক বিতর্ক এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ আহত হয়। আহতরা হলেন- মোসলেম,  বাতেন, রেজাউল, গিয়াসউদ্দিন, রমজান, আউয়াল, মোস্তফা, ফারুক, সোহরাব, রানী বেগম, জুলহাস। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোসলেম।

থানার একাধিক সূত্র জানায়, গত ২১ ফেব্রুয়ারি বিষয়টি জানিয়ে একটি লিখিত অভিযোগ থানায় দিয়েছেন মোসলেম। তার অভিযোগ গ্রহণ করে সেটি উপ-পরিদর্শক (এসআই) ইমরানের কাছে তদন্তের জন্য ও ব্যবস্থা গ্রহণের জন্য দেওয়া হয়। কিন্তু এ ব্যাপারে পরবর্তীতে আর নেওয়া হয়নি কোনো পদক্ষেপ। এর মধ্যেই শুক্রবার সংঘর্ষের ঘটনায় নিহত হন মোসলেম।

২১ ফেব্রুয়ারির অভিযোগে মোসলেম জানিয়েছেন, প্রতিপক্ষ খারাপ প্রকৃতির লোক। আমাকে আক্রমণ করতে পারে। আমাকে মেরে ফেলতে পারে।  

আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরান অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কাছে কোন অভিযোগ দেয়নি।
 
আহত রেজাউল জানান, শালমদী চকের মধ্যে একটি ফসলি জমির ১২ শতাংশ জমি পৈতৃক ওয়ারিশ সূত্রে তারা রেকর্ডে মালিক হয়েছেন। ওই জমি বাতেন গ্রুপ জোর করে দখল করে রেখেছেন। শুক্রবার জমিতে চারা রোপণ করে বাড়ি ফেরার পথে বাতেনের লোকজন আমাদের ওপর হামলা করে। হামলায় মোসলেম মারা যায়। আহত হয়েছেন আরও অনেকে।


আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, হত্যার বিষয়ে মামলা হবে। গত ২১ ফেব্রুয়ারি কোনো অভিযোগ দিয়েছে কিনা তা আমার জানা নেই।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।