ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে বিএনপির সঙ্গে সংঘর্ষে ওসিসহ আহত ২০, আটক ১৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
ঝালকাঠিতে বিএনপির সঙ্গে সংঘর্ষে ওসিসহ আহত ২০, আটক ১৬

ঝালকাঠি: ঝালকাঠিতে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে বাঁধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ওসি ও তিন পুলিশ সদস্যসহ বিএনপির ১৭ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সেই সঙ্গে জেলা যুবদলের সদস্য সচিবসহ ১৬ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে শহরের আমতলা রোডের বিএনপির অফিসের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী, শহরের আমতলা রোডে জেলা বিএনপির কার্যালয়ের সামনে দুপুর ১২টার দিকে জমায়েত হয় নেতাকর্মীরা। এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।  

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেনসহ আরও অনেকে।  

সমাবেশ শেষে বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা শুরু করলে পুলিশ এতে বাধা দেয়। এসময় নেতাকর্মীদের সঙ্গে ধস্তাধস্তি একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা কর্মসূচিতে রাস্তায় নামলে পুলিশ বাধা দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে সদর থানার ওসি (অপারেশন) ফিরোজ কবীরের মাথায় ইট লাগলে তিনি আহত হন। এছাড়া এসআই নজরুল ইসলাম ও এসআই শফিকুল ইটের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন। আহতদের সঙ্গে সঙ্গে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপি নেতাকর্মীদের ইট-পাটকেল নিক্ষেপর সঙ্গে সঙ্গে পুলিশ লাঠিচার্জ করে গণজমায়েত ছত্রভঙ্গ করে দেয়। এতে ১৭ জন আহত হন। এ সময় জেলা যুবদল সদস্য সচিব অ্যাড. আনিসুর রহমান খানসহ ১৬ জনকে আটক করে পুলিশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার ও পুলিশের কর্মকর্তারা আহতদের নিয়ে ব্যস্ত থাকায় তাদের বক্তব্য ও আটকদের নাম পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।