ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনে স্বাধীনতাবিরোধী শক্তিকে মনোনয়ন না দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
নির্বাচনে স্বাধীনতাবিরোধী শক্তিকে মনোনয়ন না দেওয়ার দাবি

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধী, পাকিস্তানপন্থী অবাঙালি ও স্বাধীনতাবিরোধী শক্তিকে মনোনয়ন না দেওয়াসহ ৪ দফা দাবি জানিয়েছে ‘রক্তধারা ৭১’ নামের একটি সংগঠন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ হলে সংবাদ সম্মেলন করে এসব দাবি জানান সংগঠনটির নেতারা।

তাদের দাবিগুলো হলো- ১৯৭১ এর সব শহীদদের রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান; মুক্তিযুদ্ধের গণহত্যাকে জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়া; স্বাধীনতাবিরোধী জামায়াত ইসলামকে ভিন্ন কোনো নামে নির্বাচন কমিশনে নিবন্ধন প্রদান বন্ধ ও নির্বাচনে অংশগ্রহণ বন্ধ করা; প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি সেল খোলা, যেখানে সব মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের কষ্টের ও গৌরবের কথা জানাতে পারবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রক্তধারা ৭১ এর সভাপতি নাদীম কাদির বলেন, রাজনীতির ভারে গৌরবের মুক্তিযুদ্ধ যাতে হারিয়ে না যায়, সেই লক্ষ্যে রক্তধারা ৭১ কাজ করে যাচ্ছে। আমাদের প্রিয়জনদের রক্তের এই বাংলাদেশে শহীদদের অপমান হয় এমন কিছু দেখলে আমরা অবশ্যই সেটির প্রতিবাদ করবো। কিন্তু অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করছি যে, মুক্তিযুদ্ধবিরোধী শক্তি অথবা যারা এই জনযুদ্ধকে ধারণ ও লালন করে না, তারাই বিভিন্নভাবে গুরুত্বপূর্ণ অবস্থানে থেকে ১৯৭১ সালের অর্জনকে মিশিয়ে দেওয়ার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ সন্তানসহ সব শহীদ স্বজনের অত্যন্ত আপনজন। তিনি কয়েকদিন আগে বলেছেন, একজন মুক্তিযোদ্ধা ভিক্ষা করবে, রিকশা চালাবে, মানবেতর জীবন-যাপন করবে, জাতির পিতার কন্যা ক্ষমতায় থাকতে তা কখনো হতে দিবেন না।

এ সময় সংবাদ সম্মেলনে রক্তধারা ৭১ এর সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান তালুকদার, সহ-সভাপতি রফিকুল ইসলাম মুকুল, ফাহমিদা খানম, সহ-সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, প্রচার সম্পাদক গাজী নুরুল হুদা বাবু, সিলেট বিভাগীয় সম্পাদক আব্দুর রহমান খুরসামি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০৩০
এসসি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।