ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে দুপক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
মাদারীপুরে দুপক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১০

মাদারীপুর: মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।  

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের সরদারকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

 আহতদের মধ্যে দুপুরে (২৪ ফেব্রুয়ারি) তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, সরদারকান্দি গ্রামের শওকত বেপারীর সঙ্গে একই এলাকার রব বেপারীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বিরোধপূর্ণ জমিতে শওকত তার লোকজন নিয়ে দেওয়াল নির্মাণ করতে যায়। এতে বাঁধা দেয় রব ও তার পরিবারের লোকজন। এ সময় উভয়পক্ষের লোকজনের সঙ্গে কথার কাটাকাটি হয়। একপর্যায়ে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ আহত হয় উভয়পক্ষের অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢামেকে পাঠিয়েছে চিকিৎসকরা।  

মাদারীপুর জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আবু সফর হাওলাদার বলেন, আহতদের প্রত্যেকের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তাদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ ঘটনার একে অপরের ওপরে দায় চাপাচ্ছে অভিযুক্তরা। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

অভিযুক্ত শওকত বেপারী বলেন, আমার জায়গায় দেওয়াল নির্মাণ করতে গেলে আমি লোকজন নিয়ে বাঁধা দেই। এতে আমাদের ওপর হামলা চালায় রব ও তার লোকজন।

শওকত বেপারীর অভিযোগ অস্বীকার করে রব বেপারী বলেন, জায়গা-জমির সীমানা নির্ধারণ না করেই দেওয়াল নির্মাণ করতে আসে শওকত বেপারী। নিষেধ করায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এই ঘটনার তদন্ত ও বিচার দাবি করছি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।