ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌরভের ভালোবাসা ভুলবেন না মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
সৌরভের ভালোবাসা ভুলবেন না মেয়র আতিক

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আয়োজনে মেয়র কাপের গ্র্যান্ড লাউঞ্চিংয়ের শেষে এসেছেন ভারতীয় কিংবন্দন্তী ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। তাকে পেয়ে আবেগী হয়ে পড়েন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বাংলাদেশে এসে সৌরভ ভালোবাসা ছড়িয়েছেন, তা ভুলতে পারবেন না বলেও উল্লেখ করেন মেয়র।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেলে মেয়রস কাপ সিজন-২’র লোগো ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন মেয়র আতিক।

তিনি বলেন, ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলীকে এত তাড়াতাড়ি পেয়ে যাব স্বপ্নেও ভাবিনি। তিনি এত তাড়াতাড়ি আসবেন ভাবতেও পারিনি। এ সময় সৌরভকে উদ্দেশ করে তিনি বলেন, দাদা তুমি আমাদেরকে যে ভালবাসা দিয়েছ তা ভোলার নয়।

অনুষ্ঠানের সভাপতি মেয়র আতিক বলেন, আমি সৌরভ গাঙ্গুলীকে বলেছিলাম দাদা তোমাকে এখানে আসতে হবে মাদকমুক্ত সমাজ গড়তে। আগামীর ভবিষ্যতকে সামনে এগিয়ে নেওয়ার জন্য খেলাধুলার সাথে যুক্ত রাখলে মাদক মুক্ত সমাজ গড়তে পারবো। তখন দাদা বললেন, আমি আসবো। তবে একটি টাকাও পারিশ্রমিক নেবো না।

এ সময় ‘দাদা’কে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রস কাপের গুড উইল অ্যাম্বাসেডর ঘোষণা করেন আতিকুল ইসলাম। তিনি আরও বলেন, মাদক মুক্ত সমাজ গড়তে গেলে এপার বাংলা, ওপার বাংলার একটা সংমিশ্রণ লাগবে। ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের মেয়রস কাপের গুড উইল অ্যাম্বাসেডর সৌরভ গাঙ্গুলী।

তাকে উদ্দেশ করে ডিএনসিসি মেয়র আরও বলেন, দাদা তুমি বিনা পারিশ্রমিকে এসে মাদক মুক্ত সমাজ গড়ার জন্য সারা পৃথিবীতে একটি উদাহরণ সৃষ্টি করলে। সৌরভ গাঙ্গুলী টাকার জন্য নয়, একটি মাদক মুক্ত সমাজ গড়ার জন্য সারা বিশ্বে গিয়েছে। আজকে তুমি বাংলাদেশে এসেছ। আমাদেরকে সুস্থ থাকতে হবে। সুস্থ থাকতে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই।

প্রধান অতিথির বক্তব্যে সৌরভ বলেন, যতবারই আমি এখানে আসি, এত মানুষের ভালোবাসা পাই আমি বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ। আমাকে এত ভালোবাসা, এত নিজের মনে করার জন্য আন্তরিক শুভেচ্ছা। মেয়র কাপ যেটি দ্বিতীয় সিজনের উদ্বোধন হলো, এটি কিন্তু পশ্চিম বাংলাতেও হয়। কলকাতায় আমরা ফুটবল করি, ক্রিকেট করি। এখানে ভলিবল, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল বিভিন্ন ধরনের খেলা হয়।

এ সময় উপস্থিত সবাইকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, মাদক জীবনের জন্য সমাধান হতে পারে না। খেলাধুলা গানবাজনা ও শিক্ষার সাথে সবাই যুক্ত থাকো। পড়ালেখা ও ডিগ্রী তোমাদের সবাইকে এগিয়ে নিতে সাহায্য করবে। সমাজ ও শহরের উন্নতি যুব সমাজের জন্য। উন্নয়নের সাথে তোমরা এগিয়ে যাও, এর সাথে পার্টিসিপেট করো। সমাজের জন্য অংশগ্রহণ করা তোমাদের খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের প্রথম অধিনায়ক রকিবুল হাসান, সাবেক অধিনায়ক- আকরাম খান, নাঈমুর রহমান দুর্জয়, হাবিবুল বাসার সুমন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, খালেদ মাসুদ পাইলট, আতহার আলী খান, ফুটবলার কায়সার হামিদ, ভলিবল জাতীয় দলের অধিনায়ক হরিদাস প্রমুখ।

উল্লেখ্য, মার্চের প্রথম সপ্তাহে শুরু হবে মেয়রস কাপ। টুর্নামেন্টে থাকছে ক্রিকেট, ফুটবল ও ভলিবল। মেয়র কাপ মাদক ব্যবহারের বিরুদ্ধে ভবিষ্যৎ প্রজন্মকে বার্তা দেওয়ার জন্য আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।