ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লন্ডনে রাষ্ট্রপতিকে সংবর্ধনা

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, জুন ২৭, ২০১০

ঢাকা: রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান একটি সুখী, সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ বাংলাদেশ গড়তে সবাইকে কঠোর পরিশ্রম করার আহবান জানিয়েছেন।

তিনি শনিবার লন্ডনে  কেনসিংটন হলে প্রবাসী বাঙালিদের দেওয়া সংবর্ধনা সভায় তিনি এ আহবান জানান।



রাষ্ট্রপতি বলেন, ‘আপনারা বিদেশ-বিভুঁইয়ে কাজ করে বাংলাদেশের উন্নয়নে প্রতিনিয়ত অবদান রেখে যাচ্ছেন। আপনাদের প্রেরিত বৈদেশিক মুদ্রা দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছে। ’

তিনি স্বচ্ছল প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ‘সরকার কৃষিক্ষেত্রের উন্নয়নে কৃষকদের প্রত্য ও পরো সহযোগিতা বাড়িয়েছে। এর সুবাদে এ বছর ২২টি জেলায় আমনের বাম্পার ফলন হয়েছে। যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নে সরকার প্রয়োজনীয় কর্মসূচি বাস্তবায়ন করছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। ’

সাংবাদিক, কবি ও গীতিকার আবদুল গাফ্ফার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর ছোটবোন শেখ রেহানা, রাষ্ট্রপতির পুত্র সাংসদ নাজমুল হাসান, লর্ড সভার সদস্য বেরোনেস পলাউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬১০ ঘণ্টা, জুন ২৭, ২০১০
পিআইডি/বিকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।