ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবেদন করলে বোনের বিয়ের ৫০ হাজার টাকা পাবেন নওশীন

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
আবেদন করলে বোনের বিয়ের ৫০ হাজার টাকা পাবেন নওশীন

নীলফামারী: সৈয়দপুরে অগ্নিকাণ্ডে সব পুড়ে গেছে রংপুর মডেল কলেজে স্নাতক পড়ুয়া ছাত্রী নওশীন আকতারের। ঘরের আসবাবপত্র, পরনের পোশাক ও বইপত্র পুড়ে যাওয়ায় নির্বাক হয়ে পড়েছেন তিনি।

 

গত রোববার (১৯ ফেব্রুয়ারি) বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘আগুনে সব পুড়ে গেল নওশীন ও তিশার, চোখে-মুখে’ অন্ধকার- শিরোনামে একটি খবর প্রকাশিত হয়। বিষয়টি নজরে আসে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হানের।
  
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) তিনি জানান, নওশীন আকতার আবেদন করলে বোনের বিয়ের জন্য তাঁকে উপজেলা পরিষদ থেকে ৫০ হাজার টাকা দেওয়া হবে। সেইসঙ্গে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পাঁচটি পরিবারকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা দেওয়া হবে।  

ইউএনও বলেন, ইতোমধ্যে পাঁচটি পরিবারের মধ্যে টিন ও কম্বল বিতরণ করা হয়েছে। পৌরসভার তরফ থেকে প্রতিটি পরিবারকে ১০ হাজার করে টাকা দেওয়া হয়েছে।  

সূত্র জানায়, সৈয়দপুর শহরের মুন্সিপাড়ায় রেলওয়ে কোয়ার্টারে গত শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে অগ্নিকাণ্ডে নওশীন ও তিশাসহ পাঁচ পরিবারের বসতঘর পুড়ে যায়। স্থানীয় দমকল বাহিনীসহ নীলফামারী, উত্তরা ইপিজেড, তারাগঞ্জ উপজেলার ৬টি ইউনিট দীর্ঘ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  

খণ্ডকালীন চাকরি করে পরিবারের খরচ বহন করেন নওশীন। তিনি সৈয়দপুর শহরের একটি চাইনিজ রেস্তোরাঁয় ম্যানেজার পদে চাকরি করেন। আসন্ন রমজানে তার বড় বোন চাঁদনী আকতারের বিয়ে হওয়ার কথা ছিল। টাকা-পয়সাও জোগার করছিলেন। এমন সময়ে তার স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।  

** আগুনে সব পুড়ে গেল নওশীন ও তিশার, চোখে-মুখে অন্ধকার

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।