ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
মানিকগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার চাঞ্চল্যকর টুটুল হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি সুরুজ মিয়া (২৪) কে দীর্ঘ ৮ বছর পর আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪ এর একটি ইউনিট।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালের দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন সিটিসি-৩ র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন।

 

জানা যায়, হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হওয়ায় গ্রেফতার এড়ানোর লক্ষ্যে লোক চক্ষুর আড়ালে আত্মগোপন করেন। পরিচিত লোকজন থেকে নিজেকে আড়াল করে রাখার জন্য ২০১৪ সালের শেষের দিকে ঢাকায় চলে যায়। গত ৮ বছর ধরে আসামি মো. সুরুজ মিয়া নাম পরিবর্তন করে মো. সৌরভ নাম ব্যবহার করে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে প্রথমে আব্দুল্লাহপুর, আশুলিয়াসহ ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। আত্মগোপনে থাকা অবস্থায় আসামি নিজের পরিচয় গোপন করার জন্য ক্রমাগত ভাবে সে পেশা পরিবর্তন করে। প্রথম দিকে সে দিনমজুর, কাঠমিস্ত্রি হিসেবে কাজ করে। পরবর্তীতে সে আশুলিয়া থানা এলাকায় অবস্থান করে গার্মেন্টসে চাকরি করে আত্মগোপনে থেকে জীবিকা নির্বাহ করে আসছিল।  

সিপিসি-৩  র‌্যাব-৪ মানিকগঞ্জ অঞ্চলের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন বলেন, র‌্যাবের একটি আভিযানিক দল মানিকগঞ্জ জেলার চাঞ্চল্যকর টুটুল হত্যা মামলার আসামিকে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলের দিকে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন পলাশবাড়ী কামাল গেইট এলাকা থেকে গ্রেফতার করে। আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।