ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলায় রায় লেখা নিয়ে কাজ চলমান: প্রধান বিচারপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
বাংলায় রায় লেখা নিয়ে কাজ চলমান: প্রধান বিচারপতি

ঢাকা: বিচারকদের দেওয়া রায় বাংলা ভাষায় প্রকাশ করার কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) প্রভাতফেরিতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, ভাষা অনুবাদে সুপ্রিম কোর্টে নতুন একটি প্রযুক্তি সংযোজিত হয়েছে। আমাদের কর্মকর্তারা যে রায়গুলো ইতোমধ্যে লিখেছেন, সেগুলো যাতে সুষ্ঠুভাবে অনুবাদ করা হয়, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। নতুন এই প্রযুক্তির কারণে রায় অনুবাদ করে বাংলায় পড়া যাবে বলেও জানান তিনি।

দেশের বিচার বিভাগ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, আমরা স্বপ্ন দেখি একটি সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। এই স্বপ্ন আমরাই বাস্তবায়ন করব। এই শতাব্দী হবে আমাদের শতাব্দী।

প্রভাতফেরি উপলক্ষে ভোর থেকেই শহীদ মিনার অভিমুখে সর্বস্তরের মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন। প্রতিবেশী দেশ ভারত থেকেও অনেকে শ্রদ্ধা জানাতে এসেছেন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।