ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক জহিরুলকে পুলিশী নির্যাতন, ডিআরইউর নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
সাংবাদিক জহিরুলকে পুলিশী নির্যাতন, ডিআরইউর নিন্দা

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও দৈনিক কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশী নির্যাতনের শিকার হয়েছেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে  ডিআরইউ ।

সোমবার (২০ ফেব্রুয়ারি ) এক বিবৃতিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এই নিন্দা জানান।

জহিরুল ইসলাম জানান, রোববার রাতে রাজধানীর গুলশান-২ এলাকায় অগ্নিকাণ্ডের সংবাদ ফেসবুক পেজে লাইভ করার সময় তাকে পিটিয়ে আহত করেন গুলশান থানার এসআই হাসিব। তিনি গুলশান ফাঁড়ির ইনচার্জ হিসেবে কর্মরত। জহিরুল মাথায়, বুক ও মুখে  আঘাত পেয়েছেন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের সময় দৈনিক কালের কণ্ঠের ফেসবুক পেজ থেকে ভবনটির বিপরীত পাশে রাস্তায় দাঁড়িয়ে তিনি লাইভ দিচ্ছিলেন। ওই সময় এসআই হাসিব তাকে এসে বলেন, আপনি এখানে কী করছেন? এর জবাবে তিনি সেই পুলিশ সদস্যকে বলেন, আমি দৈনিক কালের কণ্ঠ থেকে ফেসবুক পেজে লাইভ দিচ্ছি। নিজেকে সংবাদকর্মী পরিচয় দেওয়ার পরই আমাকে বেধড়ক মারধর শুরু করেন এসআই হাসিব। এ সময় তার মোবাইল ও আইডি কার্ড ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করা হয়।

তিনি আরও জানান, মারধরের শিকার হওয়ার পর পাশে থাকা পুলিশের এক কর্মকর্তাকে দেখতে পেয়ে তার কাছে ছুটে যাই এবং সহযোগিতা চাই। এ সময় এসআই হাসিব সেখান থেকে সটকে পড়েন।

বিবৃতিতে ডিআরইউ  নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে নির্যাতন করা কোনভাবেই মেনে নেয়া যায় না। আমরা এসআই হাসিবের বিরুদ্ধে তদন্ত পূর্বক বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
টিএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।