ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিল, সাংবাদিকদের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
দৈনিক দিনকালের ডিক্লেয়ারেশন বাতিল, সাংবাদিকদের প্রতিবাদ

ঢাকা: দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লেয়ারেশন বন্ধের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)  একাংশ। এসময় সাংবাদিক নেতারা অবিলম্বে দৈনিক দিনকালসহ সব বন্ধ গণমাধ্যম খুলে দেওয়ার দাবি জানান।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ফ্যাসিবাদ রুখে দাড়াও, সংবাদমাধ্যমের স্বাধীনতা রক্ষা করো, বন্ধ সংবাদ মাধ্যম খুলে দাও’ শিরোমানে দৈনিক দিনকালে পত্রিকার ডিক্লেয়ারেশন বাতিলের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশে এ সব কথা বলেন তারা।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেন, নির্বাচনের অঙ্গীকারে সংবাদপত্রের স্বাধীনতাকে বিকাশ করার কথা বলা হয়। কিন্তু আওয়ামী লীগই একমাত্র দল যারা পত্রিকা বন্ধের কথা বলে। তারা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করে না, মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, দৈনিক দিনকাল ৩২ বছরের পুরনো পত্রিকা। অনেক বড় বড় নেতারা এ পত্রিকায় কাজ করেছেন। কিন্তু এই ফ্যাসিবাদ সরকার এর প্রকাশনা বন্ধ করে দিয়েছে। কারণ এই সরকার ভিন্নমত গ্রহণ করতে পারে না।

বিএফইউজে (একাংশের) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী বলেন, আজকে দেশে অন্যায়ভাবে অনেক গণমাধ্যম বন্ধ করে দওেয়া হয়েছে। আমি ঘোষণা দিতে চাই, যদি অবিলম্বে দৈনিক দিনকালসহ সব বন্ধ গণমাধ্যম খুলে না দেওয়া হয়, তাহলে আমরা সারাদেশে কঠোর আন্দোলনে নামব।

বিক্ষোভ সমাবেশ শেষে তারা প্রেসক্লাবের সামনে থেকে মিছিল করে কদম ফোয়ারা ঘুরে প্রেসক্লাবের ভেতরে এসে শেষ করেন।

বিএফইউজের (একাংশ) সভাপতি এম. আব্দুল্লাহর সভাপতিত্বে এবং শাহজাহান সাজুর সঞ্চালনায় এ প্রতিবাদ কর্মসূচিতে বিএফইউজে (একাংশের) সাধারণ সম্পাদক নুরুল আমিন রোকন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানীসহ সংগঠনগুলোর অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
ইএসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।