ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

২১ ফেব্রুয়ারি জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: র‍্যাব ডিজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
২১ ফেব্রুয়ারি জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: র‍্যাব ডিজি

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১ ফেব্রুয়ারি) উপলক্ষে এখনও পর্যন্ত কোনো রকম জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক (ডিজি) এম খুরশিদ হোসেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সার্বিক নিরাপত্তা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, এখনো পর্যন্ত কোনো গোয়েন্দা সংস্থা বা আমাদের গোয়েন্দা বিভাগ কেন্দ্রীয় শহীদ মিনার বা শহীদ দিবস উপলক্ষে কোনো রকম জঙ্গির হুমকির আশঙ্কা পায়নি। কোনো আশঙ্কা আছে বলেও আমরা মনে করি না। তারপরও আমরা আমাদের নজরদারি অব্যাহত রেখেছি।

আদালত থেকে জঙ্গি পালানো সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আদালত থেকে জঙ্গি পালিয়েছে; এটা শুধু পুলিশের ব্যর্থতা নয়। আমরা যারা আইন-শৃঙ্খলার দায়িত্বে আছি সবার ব্যর্থতা। কিন্তু আমাদের কাজ অব্যাহত আছে। যদি তারা দেশে থাকে তাহলে আজ বা কাল ধরা পড়বেই।

আমরা যতটুকু তথ্য পেয়েছি, তারা দেশেই আছে। র‍্যাব টেকনোলজি বেজড কাজের মাধ্যমে আসামি ধরে। এতে তারা চালাক হয়ে গেছে। তাই তারা টেকনোলোজি এখন কাছেই রাখে না। আমাদের ম্যানুয়ালি কাজ করতে হচ্ছে।

তিনি আরও বলেন, র‍্যাবের সাদা পোশাকধারী দল কর্তৃক সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারে র‍্যাবের চেকপোস্ট স্থাপনসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্বে নিয়োজিত। শহীদ মিনারের সর্বোচ্চ নিরাপত্তা বিবেচনা করে র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সুইপিং করবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

শহীদ মিনারে আগত নারীরা যেন ইভটিজিংয়ের শিকার না হন সেজন্য তাদের ও শিশুদের নিরাপত্তায় সতর্ক দৃষ্টি থাকবে। ভার্চুয়ালি যেকোনো গুজব, উস্কানিমূলক ও মিথ্যা তথ্য ছড়ানোসহ সাইবার অপরাধ প্রতিরোধে র‍্যাবের সংশ্লিষ্ট মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি করছে বলেও জানান র‌্যাবের মহাপরিদর্শক।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।