bangla news

পাচারের শিকার শিশুদের পুনর্বাসনের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-৩০ ১১:৫৬:৩৩ এএম

পাচারের শিকার শিশু-কিশোরদের জন্য বিশেষ প্রটোকল তৈরী, পূর্ণবাসনসহ পাচার বন্ধের উদ্যেগ নেওয়ার দাবি জানিয়েছে পাচারের শিকার শিশু-কিশোরদের সংগঠন ‘প্রভাতি মুভমেন্ট’।

ঢাকা: পাচারের শিকার শিশু-কিশোরদের জন্য বিশেষ প্রটোকল তৈরী, পূর্ণবাসনসহ পাচার বন্ধের উদ্যেগ নেওয়ার দাবি জানিয়েছে পাচারের শিকার শিশু-কিশোরদের সংগঠন ‘প্রভাতি মুভমেন্ট’।

এছাড়া তাদের সুপারিশগুলো বাস্তবায়নে প্রয়োজনে নতুন আইন বা নীতিমালা প্রণয়নেরও দাবি জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির কার্যালয়ে দিনব্যাপি সংগঠনটির ফলোআপ মিটিং শেষে সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

জাতীয় মহিলা আইনজীবী সমিতির সেফ হোম ‘প্রশান্তি’তে থাকা পাচার, নির্যাতনের শিকার শিশু-কিশোরদের সংগঠন হচ্ছে প্রভাতি মুভমেন্ট।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সরকারি-বেসরকারি পর্যায়ে বিভিন্ন ব্যক্তি বিভিন্ন সময় তাদের সহযোগিতায় কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হলেও কিন্ত তারা একসময় তাদের প্রতিজ্ঞা ভুলে যান।

সংবাদ সম্মেলনে জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সালমা আলী জানান, আজকের ফলোআপ মিটিং-এ উত্থাপিত দাবি-দাওয়াগুলো নারী ও শিশু পাচার প্রতিরোধ আইনে অর্ন্তভূক্তির প্রস্তাব করা হবে।

তিনি আরও জানান, সমিতির চারটি সেফ হোমে প্রায় দেড়শ’ ভাগ্যবিড়ম্বিত শিশু-কিশোর রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-09-30 11:56:33