ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চীনা প্রকৌশলী নিহত হওয়ার ঘটনায় ট্রাকচালক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
চীনা প্রকৌশলী নিহত হওয়ার ঘটনায় ট্রাকচালক আটক

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়ে সংলগ্ন সন্যাসীরচর এলাকার দৌলতপুর চৌরাস্তার এন-৮ সার্ভিস লেনে ট্রাকচাপায় চীনা প্রকৌশলী মি. চ্যাং বিন (৩২) নিহত হন। এ ঘটনায় ট্রাকের চালক মো. সাদ্দাম হোসেনকে (৩২) ঢাকার মিরপুর থেকে আটক করেছে র‍্যাব-৮।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে তাকে আটক করা হয়।

চালক মো. সাদ্দাম হোসেন শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নের গোলাপ শিকদারের কান্দি গ্রামের ছাবু শিকদারের ছেলে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব।

র‌্যাব-৮ হেডকোয়াটারের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান জানান, শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে ফরিদপুরের ভাঙ্গা থেকে ছয়জন শ্রমিক ও পদ্মা সেতু রেলওয়ে প্রকল্পে কর্মরত সার্ভেয়ার একটি পিকআপে করে ঢাকামুখী সার্ভিসলেন দিয়ে যাচ্ছিলেন। পথে শিবচরের সূর্যনগর এলাকায় তিনজন শ্রমিককে নামিয়ে বাকি তিনজন ও সার্ভেয়ারকে নিয়ে প্রজেক্ট এরিয়ার দিকে রওনা হয় গাড়িটি। এ সময় যাত্রাবাড়ি-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের দৌলতপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ড্রামট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপটি দুমড়েমুচড়ে যায় এবং গাড়িতে থাকা চালক ও চায়না সার্ভেয়ারসহ পাঁচজন আহত হন।

কর্নেল মাহমুদুল হাসান জানান, আহতদের মধ্যে চ্যাং বিন নামের ওই চীনা নাগরিক ও রিজু নামে এক বাংলাদেশিকে উদ্ধার করে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়। পরে সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক ওই চায়না নাগরিক চ্যাং বিনকে মৃত ঘোষণা করেন। এদিকে অন্য আহত শ্রমিকরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন।

তিনি আরও জানান, ঘটনায় পরদিন পদ্মা সেতু রেলওয়ে প্রকল্পে কর্মরত মুইদ মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা চালককে অভিযুক্ত করে শিবচর থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় চালক সাদ্দামকে আটক করা হয়। পরে থানা পুলিশের মাধ্যমে তাকে আদালতে পাঠায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।