ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ৭ একর পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
বান্দরবানে ৭ একর পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

বান্দরবান: বান্দরবানের বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) এক বিশেষ অভিযানে ৭ একর পপিক্ষেত পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) অধীনস্থ টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পের একটি বিশেষ টহল দল পরিচালনা করে এই পপিক্ষেত ধ্বংস করে।

বিজিবি জানায়, থানচি উপজেলার আমইপাড়া এলাকায় বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলমের নির্দেশনায় সহকারী পরিচালক মুন্সী ইমদাদুর রহমান ও ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টারের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময়  দুর্গম পাহাড়ের ৪টি টিলায় ৭ একর পপিক্ষেত স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে ধ্বংস করা হয়। বিজিবি আরও জানায়, ধ্বংস করা পপির আনুমানিক মূল্য প্রায় ২ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

এসব তথ্য নিশ্চিত করে বলিপাড়া ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, দুর্গম পার্বত্য এলাকায় মাদক উৎপাদন ও চোরাচালান নির্মূলে ব্যাটালিয়নের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে ।

এর আগে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বান্দরবানের বলিপাড়ার দুর্গম পাহাড়ে ৩০ একর নিষিদ্ধ মাদক পপিক্ষেতের সন্ধান পায় বিজিবির সদস্যরা। পরে তা স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।