ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

টাঙ্গাইলের গোপালপুরে শ্রমিক ধর্মঘট প্রত্যাহার

তপু আহম্মেদ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

টাঙ্গাইল : টাঙ্গাইলের গোপালপুর উপজেলা বাস কোচ শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উপজেলা প্রশাসনের অনুরোধে ৩ দিনের আল্টিমেটাম দিয়ে তারা ধর্মঘট প্রত্যাহার করেন।



তবে এ ঘটনায় তিন জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই বাস চালক ও এক শ্রমিক মারপিটের ঘটনার জের ধরে বৃহস্পতিবার ওই ধর্মঘট ডাকে গোপালপুর উপজেলা বাস-কোচ শ্রমিক ইউনিয়ন। ধর্মঘটে দীর্ঘ আট ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ থাকে।

গোপালপুর উপজেলা বাস কোচ শ্রমিক ইউনিয়নের সভাপতি নূরুল ইসলাম হিরা বাংলানিউজকে বলেন, ‘উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠাণ্ডু, ভাইস চেয়ারম্যান মো. আব্দুল হাই ও অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়েরের সঙ্গে কয়েক দফা আলোচনার পর প্রশাসনের অনুরোধেই ধর্মঘট উঠিয়ে নেওয়া হয়েছে। সন্ত্রাসীদের  বিরুদ্ধে গোপালপুর থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। তবে প্রশাসনকে অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের জন্য তিন দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘তারা যদি রোববারের মধ্যে আসামিদের গ্রেফতার না করতে পারেন এবং কোনো ব্যবস্থা গ্রহন না করেন, তাহলে কঠিন আন্দোলনে নামবে গোপালপুর উপজেলার বাস শ্রমিক ইউনিয়নসহ শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। ’

সন্ত্রাসী হামলায় আহত বাস চালক তারেক বাদি হয়ে গোপালপুর থানায় তিনজনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন। মামলার আসামিরা হলেন- আবদুল আজিজ (৪০), বছির (৩২) ও জিহাদ (২২)।

বাংলাদেশ সময় : ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa