ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রোয়েশিয়ায় মানবপাচার চক্রের মূলহোতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ক্রোয়েশিয়ায় মানবপাচার চক্রের মূলহোতা আটক আটক এ কে এম মাহফুজুর রহমান

ঢাকা: রাজধানীর মতিঝিল এলাকা থেকে ক্রোয়েশিয়ায় মানবপাচারকারী চক্রের মূলহোতা এ কে এম মাহফুজুর রহমানকে (৪৮) আটক করা হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) গভীর রাতে রাজধানীর মতিঝিল এলাকা থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩ তাকে আটক করেছে।

এ কে এম মাহফুজুর রহমান ফরিদপুরের কোতয়ালী থানার পশ্চিম খাবাসপুর এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) গভীর রাতে রাজধানীর মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

তিনি বলেন, আটক মাহফুজুরের জনশক্তি রপ্তানির কোনো বৈধ লাইসেন্স ছিল না। তারপরও অবৈধভাবে ভুক্তভোগীদের ক্রোয়েশিয়ায় বেশি বেতন, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রিসহ চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

এছাড়াও এই চক্রটি ক্রোয়েশিয়ায় পাঠানোর জন্য ভুক্তভোগীদের টুরিষ্ট ভিসায় ভারতে পাঠাতো। এরপর সেখানে একটি রুমে আটকে রেখে তাদের পরিবারের কাছে লাখ লাখ টাকা মুক্তিপণ দাবি করতো। চাহিদা অনুযায়ী টাকা পাওয়ার পর তাদের ভারতের কোনো একটি স্থানে রেখে ভুক্তভোগী ও তার পরিবারের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ করে দিত চক্রটি।

তিনি জানান, এভাবে এই চক্র দেশের বিভিন্ন এলাকার সাধারণ লোকজনকে প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে মানবপাচারের মাধ্যমে প্রতারণা করে আসছিল।

আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।