ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ২ জঙ্গি ৩ দিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
বান্দরবানে ২ জঙ্গি ৩ দিনের রিমান্ডে

বান্দরবান: বান্দরবানে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ২ সদস্যকে ৩দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সন্ত্রাস বিরোধী আইনে গ্রেফতার হওয়া ওই জঙ্গি সংগঠনের ৭সদস্যকে হাজির করা হয়।

 

এ সময় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এস.এম এমরান তাদের অন্যতম সদস্য মাসকুর রহমান ওরফে রনবির (৪৪) এবং মো.আবুল বাসার মৃধা ওরফে আলমকে (৪৪) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন এবং বাকি ৫জনকে কারাগারে পাঠানোর নিদের্শ দেন।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) টানটু সাহা জানান, গত ২৪ জানুয়ারি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের পাহাড়পাড়া এলাকার ইয়াহিয়া গার্ডেন এলাকা থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ রাখা এবং নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্য হওয়া, সরকারি সম্পত্তির ক্ষতি সাধনসহ কয়েকটি অপরাধে তাদের গ্রেফতার করা হয় এবং পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করে পুলিশ।  

নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার বেশ কিছু সদস্য বান্দরবানের দুর্গম পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এ পর্যন্ত ৫৫ জন জঙ্গি ও ১৭ জন কেএনএফ সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।