ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সময়মতো নির্বাচন না হলে দক্ষিণবঙ্গে ঘুরবে না গাড়ির চাকা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
সময়মতো নির্বাচন না হলে দক্ষিণবঙ্গে ঘুরবে না গাড়ির চাকা 

গোপালগঞ্জ: গোপালগঞ্জে নির্ধারিত তারিখে মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন না হলে দক্ষিণবঙ্গে গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দিয়েছেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের একাংশের নেতৃবৃন্দ।  

রোববার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি পেশ করে এ ঘোষণা দেওয়া হয়।


 
সকালে জেলা শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি বুলবুল ইসলামের নেতৃত্বে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। সেখানে মানববন্ধন কর্মসূ‌চি পালন ক‌রেন শ্রমিকরা।

মানববন্ধন চলাকালে সাবেক সভাপতি বুলবুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রার্থী কাজী সাঈদ বক্তব্য দেন। পরে জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জমা দেন নেতারা।
মানববন্ধন চলাকালে বক্তরা বলেন, গত বছরের ২৩ ডিসেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে ১৭ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। পরে রাষ্ট্রীয় বিভিন্ন কারণ দেখিয়ে ২১ জানুয়ারি নির্বাচনের তারিখ পুনরায় নির্ধারণ করা হয়। সেই তারিখও অতিবাহিত করে আগামী ৪ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। বার বার তারিখ পরিবর্তনের ফলে শ্রমিকদের মধ্যে নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয় ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।  

তাই তারা আগামী ৪ মার্চ নির্ধা‌রিত তারিখেই নির্বাচন অনুষ্ঠানের জন্য জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।  

এজন্য তারা বলেন, আগামী ৪ মার্চ নির্বাচন করতে গড়িমসি করা হলে শ্রমিকরা সড়কে নেমে কঠোর আন্দোলন শুরু করবে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গের সঙ্গে সব ধরনের যানবাহন যোগাযোগ বন্ধ করে দেওয়ার হবে।  

এসব কর্মসূচিতে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরাসহ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের তিন শতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।