ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলেছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলেছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

বিএনপি সরকারের আমলে দেশের শিক্ষাঙ্গণগুলো সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজি জঙ্গিবাদ, মাদকের রাজত্ব কায়েম হয়েছিলো বলেও তিনি মন্তব্য করেন ৷

শনিবার (১১ ফেব্রুয়ারি) নৌপরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুরের ফুলবাড়িতে গোলাম মোস্তফা (জিএম) হাইস্কুলের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ৷

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে। শিক্ষার্থীদের বছরের শুরুতে নতুন পাঠ‍্য বই দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ করতে বৃত্তি ও উপবৃত্তির ব‍্যবস্থা করেছেন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না; আমাদেরকে সমন্বিত শিক্ষা ব‍্যবস্থার মধ‍্য দিয়ে বিদ্বান ও দেশপ্রেমিক মানুষ হতে হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ১৪ বছর আগে ৪ দলীয় জোট সরকারের আমলে দেশের শিক্ষাঙ্গণগুলোতে সন্ত্রাসী, চাঁদাবাজি, টেন্ডারবাজি জঙ্গিবাদের মাদকের রাজত্ব কায়েম হওয়ার কারণে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল। শিক্ষাঙ্গণের পরিবেশ একেবারে ধ্বংস হয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনে শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়ে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন, এখন আর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য কোথাও ধরণা দিতে হয় না। নিজ এলাকা থেকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীরা ফরম পূরণ করে কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে। বিএনপি শিক্ষা ব্যবস্থা নিয়ে যতই মিথ্যাচার করুক না কেন, জনগণ তা কখনোই মেনে নেবে না।

এসময় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।  শতবর্ষ আয়োজন কমিটির আহ্বায়ক ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলতাফুজ্জামান মিতা প্রমুখ ৷

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।