ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বপ্নপূরণে মালয়েশিয়ায়, প্রাণ হারালেন বাংলাদেশি যুবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
স্বপ্নপূরণে মালয়েশিয়ায়, প্রাণ হারালেন বাংলাদেশি যুবক

সিরাজগঞ্জ: সংসারের স্বচ্ছলতা আনার স্বপ্নপূরণে মালয়েশিয়ায় গিয়ে দুর্ঘটনায় প্রাণ হারালেন এক বাংলাদেশি যুবক হৃদয় হোসেন (২১)। তিনি সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল উত্তরপাড়া গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।

 

গত ২৮ জানুয়ারি কেল এলাকার একটি বহুতল ভবনে নির্মাণ শ্রমিকের কাজ করা অবস্থায় উপর থেকে ভারী মেশিন শরীরে পড়লে আহত হন হৃদয়। তাকে পামথিং হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৩ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় বেলা ১১ টার দিকে তার মৃত্যু হয়।

নিহতের স্বজন ও স্থানীয় সূত্র জানায়, সংসারের স্বচ্ছলতার আনার স্বপ্ন নিয়ে গত ৩ জানুয়ারি সরকারি ভিসায় মালয়েশিয়ায় শ্রমিক হিসেবে কাজ করার জন্য যান হৃদয় হোসেন। মালয়েশিয়ার কেল এলাকায় একটি বহুতল ভবনে নির্মাণ শ্রমিকের চাকরি পান তিনি।  

নিহত হৃদয়ের বোন সালমা খাতুন বলেন, আমরা তিন ভাই এক বোনের মধ্যে বড় ভাই বছর দশেক আগে হারিয়ে গেছেন। মেজ ছিলেন হৃদয়। পরিবারের অভাব অনটনের কারণে নানা জায়গা থেকে ঋণ নিয়ে পরিবারের সচ্ছলতা ফেরাতে মালয়েশিয়া যান। কিন্ত সেখানে গিয়ে এক মাসের বেতন না পেতেই মারা গেলেন হৃদয়।

নিহতের মামা আনোয়ার হোসেন জানান, চার লাখ টাকা ঋণ করে মাত্র এক মাস ৬ দিন ধরে মালয়েশিয়ায় গেছে হৃদয়। পরিবারের অভাব দূর করার স্বপ্ন ছিল তার। কিন্তু সেই স্বপ্ন পূরণ আর হলো না। এখন এই পরিবারটি কীভাবে ঋণের টাকা শোধ করবে!

জামতৈল ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুস সালাম বলেন, ঘটনাটি মর্মান্তিক। এই পরিবারটি একেবারেই অসহায়। চাতালে কাজ করে বিধবা হুসনা খাতুন ছেলেমেয়েদের মানুষ করেছিলেন। কিন্তু আজ একে একে সবাই তাকে ছেড়ে চলে গেল। আমরা ইউনিয়ন পরিষদ থেকে ওই পরিবারটিকে যথাসাধ্য সহায়তা করব।

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের জেলা সমন্বয়কারী ফাহমিদা আহসান জানান, মালয়েশিয়ায় কর্মরত অবস্থায় হৃদয় নামে এক শ্রমিকের মৃত্যুর খবর পেয়েছি। হৃদয়ের পরিবাররকে আর্থিক সহায়তায় চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।