ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে ডিইউজের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
সাগর-রুনি হত্যার বিচার দাবিতে ডিইউজের বিক্ষোভ সমাবেশ

ঢাকা: সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি এই বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশ শেষে সংগঠনের নেতারা বিক্ষোভ মিছিলও করেন।

সমাবেশে বক্তারা বলেন, ১১ বছর আগে সাগর–রুনিকে হত্যা করা হয়েছে। এই ১১ বছরে একই সরকার ক্ষমতায় আছে। কিন্তু এই হত্যাকাণ্ডের বিচার হয়নি। তদন্ত প্রতিবেদন পিছিয়েছে ৯৫ বার। কয়েক মাস পর এটি সেঞ্চুরি পার করবে। যা খুবই লজ্জার। বিচার ব্যবস্থা ও তদন্তকারী সংস্থার প্রতি দিনের পর দিন আস্থা হারিয়ে যাচ্ছে। ১১ বছরেও যদি একটি হত্যাকান্ডের বিচার নিশ্চিত করা না যায়, তাহলে সাংবাদিকরা কোথায় যাবে?

বর্তমান সরকারের আমলে সাংবাদিকরা সবচেয়ে বেশি হত্যা, নির্যাতন ও বঞ্চনা শিকার হয়েছে অভিযোগ করে তারা আরও বলেন, বার বার সাগর–রুনিসহ অন্যান্য সাংবাদিক হত্যার বিচার চেয়েও লাভ হয়নি। অতি দ্রুত এসব হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন ও জড়িতদের বিচার করতে হবে।

ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী, মাছরাঙ্গা টেলেভিশনের প্রধান বার্তা সম্পাদক রাশেদ আহমেদ, ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন, বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এসসি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।