ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে তথ্যপ্রযুক্তি মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
নাজিরপুরে তথ্যপ্রযুক্তি মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে তথ্যপ্রযুক্তি মামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচীব মো. আবু হাসান খানসহ পাঁচ নেতাকে করাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) তারা আদালতে জামিনের আবেদন করলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাজাপ্রাপ্ত নেতারা হলেন- উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোল্লা শফিকুর রহমান, উপজেলার শ্রীরামকাঠী ইউনয়িনের ডুমুরিয়া গ্রামের মৃত আছমত আলীর ছেলে বিএনপি নেতা মো. মোস্তাফিজুর রহমান লিটন, উপজেলার মালিখালী ইউনিয়নের যুগিয়া গ্রামের পল্লী চিকিৎসক ও বিএনপি নেতা মোস্তফা কামাল মোস্তাফিজ এবং জেলার সদর উপজেলার কলাখালীর বিএনপি নেতা খান মিলন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, গত ২৫ সেপ্টেম্বর উপজেলা বিএনপির সদস্য সচীব আবু হাসান খানকে প্রধান করে ৯ জনের নামে এবং আরও অসংখ্যদের অজ্ঞাতদের অভিযুক্ত করে মামলাটি করা হয়। শাসক দল তাদের বিরোধী মতাদর্শের লোকদের দমাতে এমনটি করা হয়েছে।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বাংলানিউজকে জানান, স্থানীয় মো. আল আমীন খান নামের এক শাসক দলের নেতা ওই মামলাটি দায়ের করেছিলেন।

উল্লেখ্য, জেলার নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচীব ও সাবেক সাধারণ সম্পাদক মো. আবু হাসান খান স্থানীয় এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ষ্ট্যাটাস দেন। ওই ষ্ট্যাটাসে বিভিন্ন লোক কমেন্ট করেন। এ ঘটনায় ৯ জনের নামে ও অসংখ্য অজ্ঞাতদের অভিযুক্ত করে মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।