ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নব-নির্বাচিত এমপিদের নিয়ে সাত সংসদীয় কমিটি পুনর্গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
নব-নির্বাচিত এমপিদের নিয়ে সাত সংসদীয় কমিটি পুনর্গঠন

ঢাকা: সদ্য অনুষ্ঠিত উপ-নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যদের অন্তর্ভূক্ত করে সাতটি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে।  

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এ সংক্রান্ত প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

নব-নির্বাচিতদের মধ্যে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটিতে ঠাকুরগাঁও-৩ আসনের হাফিজ উদ্দিন আহম্মেদ (জাতীয় পার্টি), অনুমতি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটিতে বগুড়া-৪ আসনের এ কে এম রেজাউল করিম তানসেন (জাসদ), মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে বগুড়া-৬ আসনের রাগেবুল আহসান রিপু (আওয়ামী লীগ), ভূমি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জিয়াউর রহমান (আওয়ামী লীগ), অর্থ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. আব্দুল ওদুদ (আওয়ামী লীগ), কার্য-উপদেষ্টা কমিটিতে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার (স্বতন্ত্র) এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তারকে দেওয়া হয়েছে।  

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সাত এমপি পদত্যাগপত্র ই-মেইলে স্পিকারের কাছে পাঠিয়েছেন বলে জানানো হয়। এরপর ১১ ডিসেম্বর সশরীরে পদত্যাগপত্র নিয়ে স্পিকারের সঙ্গে দেখা করেন পাঁচজন এমপি। শারীরিক অসুস্থতা ও বিদেশে অবস্থান করায় বাকি দুজন যেতে পারেননি। পরে সেখান থেকে ছয়জনের আবেদন গ্রহণ করেন স্পিকার। এরপর সেদিনই ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।