ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভূমিকম্পে তুরস্কের সাবেক রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক নিখোঁজ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
ভূমিকম্পে তুরস্কের সাবেক রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক নিখোঁজ ডেভরিম ওজতুর্ক

ঢাকা: তুরস্ক ও সিরিয়ায় সোমবারের (০৬ ফেব্রুয়ারি) ভয়াবহ ভূমিকম্পে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের সাবেক রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক নিখোঁজ রয়েছেন। ভূমিকম্পে তার খোঁজ পাওয়া যায়নি।

 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) তুরস্কের দক্ষিণাঞ্চলে ভয়াবহ ভূমিকম্পের পর দূতাবাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত তুরস্কের বর্তমান রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এ তথ্য জানিয়েছেন।

মুস্তাফা ওসমান তুরান জানান, তুরস্কের দক্ষিণাঞ্চলে আনাতোলিয়া এলাকায় ভূমিকম্পে নিখোঁজ রয়েছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের সাবেক রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক। তিনি সেখানে তুরস্কের পররাষ্ট্র দপ্তরের আঞ্চলিক অফিসে দায়িত্ব পালন করতেন। তবে ভূমিকম্পের পর এখনো তার কোনো খোঁজ মেলেনি।

২০১৫ থেকে ২০১৯ সালে ঢাকায় তুরস্কের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনে ছিলেন ডেভরিম ওজতুর্ক। তিনি ঢাকা থেকে বিদায় নেওয়ার পর আসেন মুস্তাফা ওসমান তুরান।  

ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জন মারা গেছে। সিরিয়ায় নিহতের সংখ্যা ২ হাজার ৯৯২। সব মিলিয়ে দেশ দুটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৩ জনে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।