ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বকশীগঞ্জ সীমান্তে আন্তজার্তিক সীমানা পিলার উধাও

ডিস্ট্রিক্ট করেপসনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
বকশীগঞ্জ সীমান্তে আন্তজার্তিক সীমানা পিলার উধাও

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজলার কামালপুর ইউনিয়নে ভারতের সঙ্গে আন্তাজার্তিক সীমান্ত পিলার হঠাৎ করে উধাও হয়েছে। এ নিয়ে বাংলাদেশ সীমান্ত রক্ষীবাহিনী (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ একাধিকবার পতাকা বৈঠক হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) এ ঘটনা জানাজানি হলে সীমান্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বকশীগঞ্জ উপজেলার কামালপুর ইউনিয়নের স্থলবন্দর সংলগ্ন আন্তজার্তিক সীমান্ত পিলার ‘১০৮৩ এর ১২টি’ পিলারটি উধাও হয়। তবে কবে সীমান্ত পিলারটি খোয়া যায় সেটি বলতে পারেননি স্থানীয় কামালপুর বিজিবির বিওপির সদস‌্যদের কেউ।

বিজিবির ধারণা, হাতির পায়ের তলা পিষ্ট হয়ে পিলারটি সরে গেছে কিংবা স্থানীয় একটি দুষ্ট চক্র এ ঘটনা ঘটিয়েছে।  

এদিকে সীমান্ত পিলার খোয়া যাওয়া আতঙ্ক বিরাজ করছে সেখানে। তারা ভয়ে সীমান্তে যেতে পারছেন না। ফলে ভরা বোরো মৌসুমী সেচের অভাবে শত শত একর জমির ফসল এখন হুমকির মুখে।

৩৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী বলেন, বিষয়টি নিয়ে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ‌্যে একাধিকবার পতাকা বৈঠক হয়েছে। এছাড়া স্থানীয় মানুষদের সঙ্গে খুটি উদ্ধারে আলোচনা হয়েছে। সীমান্ত পিলার উদ্ধারে স্থানীয়দের সঙ্গে আলোচনা অব‌্যাহত রয়েছে। এ নিয়ে স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে।  

তবে কৃষকদের সীমান্তে যেতে বাধা নেই বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।