ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনার দাকোপ পরিদর্শন করবেন বেলজিয়ামের রানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
খুলনার দাকোপ পরিদর্শন করবেন বেলজিয়ামের রানি

খুলনা: জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি ও মানুষের সংগ্রাম দেখতে খুলনার দাকোপ উপজেলার বিভিন্ন প্রকল্প পরিদর্শনে করবেন বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে তিনি উপজেলার সুতারখালী ইউনিয়নে ইউএনডিপির পানি শোধনাগার পরিদর্শন করবেন।

এ ছাড়া একই ইউনিয়নের কালবগী এলাকার ঝুলন্তপাড়ায় বন্যা সংশ্লিষ্ট প্রকল্প পরিদর্শন শেষে প্রকল্পের উপকারভোগীদের সঙ্গেও মতবিনিময় করবেন। রানির সঙ্গে জাতিসংঘের আরও ১৭ কর্মকর্তা থাকবেন।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বাংলানিউজকে বলেন, দুপুর ১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে দাকোপ উপজেলার সুতারখালি ইউনিয়ন পরিষদে আসবেন বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে। সুতারখালি ইউনিয়ন পরিষদ থেকে যাবেন ঝুলন্তপাড়ায়। ওই এলাকা পরিদর্শনের পর স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলবেন তিনি।

দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিন্টু বিশ্বাস বলেন, বেলজিয়ামের রানি ম্যাথিল্ডের সফরের আগে স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তা এবং বিশেষ নিরাপত্তা বাহিনীর (এসএসএফ) একটি বিশেষ দল ইতোমধ্যে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।