ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে সড়ক দুর্ঘটনায় হা-ডু-ডু খেলোয়াড় নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
বরিশালে সড়ক দুর্ঘটনায় হা-ডু-ডু খেলোয়াড় নিহত

বরিশাল: বরিশাল-ঢাকা মহাসড়কে পাঁচটি যানবাহনের মধ্যে সংঘর্ষে বাচ্চু সিকদার (৫৫) নামে স্থানীয় এক হা-ডু-ডু খেলোয়াড় নিহত হয়েছেন। পাশাপাশি এসব যানবাহনের ১২ জন যাত্রী আহত হয়েছেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে বরিশালের উজিরপুর উপজেলার ইচলাদি টোলঘর সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাচ্চু উপজেলার বড়াকোঠা ইউনিয়নের চাউলাহার গ্রামের সিকদার বাড়ির ইউসুফ সিকদারের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী হলেও স্থানীয়ভাবে জনপ্রিয় হা-ডু-ডু খেলোয়াড় ছিলেন বলে জানিয়েছেন বড়াকোঠা ইউনিয়নের বাসিন্দা মাহাবুবর রহমান।

এদিকে উজিরপুর মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা বলছেন, আহতদের মধ্যে গুরুতরদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। সেসঙ্গে সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে দুর্ঘটনার পরপরই দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, সকাল থেকে বরিশালে প্রচুর কুয়াশা পড়ছিল। ফলে দৃষ্টিসীমাও কম ছিল। দুর্ঘটনার সময় বরিশাল থেকে ঢাকাগামী বিএমএফ পরিবহনের গাড়িটি ইচলাদী ব্রিজের টোলঘরের আগে সড়কের পাশে দাঁড়ানো ছিল। ঘটনার সময় তার পেছনে একটি প্রাইভেটকার এসে দাঁড়ায় তখন প্রাইভেটকারটিকে পেছন থেকে বরিশাল থেকে পয়সারহাটগামী হাসেম অ্যান্ড সন্স নামে লোকাল বাস সজোরে ধাক্কা দেয়। এতে দুই বাসের মধ্যে চাপা পড়ে প্রাইভেটকারটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।  

এদিকে প্রাইভেটকারটিকে ধাক্কা দেওয়ার পর লোকাল বাসটির সামনের অংশ সড়কের বিপরীত পাশ দিয়ে যাওয়া থ্রি-হুইলারকেও (মাহিন্দ্রা) সজোরে ধাক্কা দেয়। তখন মাহিন্দ্রার ঠিক পেছনে থাকা ইট বহনকারী অবৈধ থ্রি হুইলার ট্রলিটিও এসে মাহিন্দ্রার ওপর পড়ে। এতে পাঁচটি যানবাহনের ১২ জন যাত্রী আহত হন। যাদের মধ্যে গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর মাহিন্দ্রার যাত্রী বাচ্চুর মৃত্যু হয়।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান  জানান, খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থলে আসেন। আহতদের উদ্ধারের পাশাপাশি দুর্ঘটনাকবলিত যানবাহনগুলোকে সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

দুর্ঘটনার সঠিক কারণ এখন জানা যায়নি জানিয়ে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, দুর্ঘটনায় পাঁচটি যানবাহনের ১২ জন যাত্রী আহত হয়েছেন। একজন নিহত হয়েছেন। বর্তমানে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।