ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাড়িতে ডাকাতি: গ্রেফতার আতঙ্কে বিরোধীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
বকশীগঞ্জ আ.লীগ সভাপতির বাড়িতে ডাকাতি: গ্রেফতার আতঙ্কে বিরোধীরা

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনা দেড় মাস হতে চলেছে। আর এ ঘটনায় গ্রেফতার আতঙ্কে দিন কাটাচ্ছেন দলটির নেতাকর্মীরা।

এদিকে এখনও খোয়া যাওয়া মালামাল উদ্ধার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুলিশসহ ডিবি, সিআইডি, ডিএসবি, ডিজিএফআই, এনএসআই একাধিক গোয়েন্দা সংস্থা মাঠে নামলেও উল্লেখযোগ্য কোনো অগ্রগতি হয়নি। সাজানো এই ডাকাতির ঘটনায় পুলিশসহ স্থানীয় আওয়ামী লীগও বেশ বিব্রত। পুলিশের পক্ষ থেকেও তথ্য জানাতেও অপরগতা প্রকাশ করা হয়।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) সকালে মামলার তদন্তকারী কর্মকর্তা জামালপুর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর উপ-পরিদর্শক জোবাইদুল ইসলাম জানান, বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান জুমান তালুকদারসহ এ মামলায় ১৫ জনকে আটক করে জেলে পাঠানো হয়েছে। ডাকাতির ঘটনায় খোয়া যাওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে ডাকাতির মামলায় আতঙ্কিত দিন কাটাচ্ছ্নে দলটির নেতাকর্মীরা। দ্রুত এই মিথ্যা ও সাজানো মামলা প্রত্যাহার চান দলটির একটি অংশ। মামলা প্রত্যাহার ও আওয়ামী লীগ নেতার মুক্তির দাবিতে মানববন্ধনও করা হয়।

মানববন্ধনে বক্তরা দাবি করেন, মামলাটি সাজানো ও ভিত্তিহীন। ১২০ ভরি সোনা ও ২১ লাখ টাকা বাড়িতে রাখার অভিযোগও ভুয়া।

এদিকে এ ঘটনায় বকশীগঞ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান জুমান তালুকদারকে আটকের পর আরও বেশি আতঙ্কিত হয়ে পড়ে আওয়ামী লীগের একটি অংশ।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবু জাফর জানান, প্রতিপক্ষকে ফাঁসাতেই এই ডাকাতি ঘটনা সাজানো হয়েছে। প্রতিনিয়তই প্রতিপক্ষ নেতাকর্মীদের মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে আসছে।

উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান লাল জানান, ডাকাতির ঘটনা সাজিয়ে একটি মহলের ইশরায় প্রতিপক্ষকে কোনঠাসা করার অপচেষ্টা চালানো হচ্ছে। এরই মধ্যে বকশীগঞ্জের জনপ্রিয় উপজেলা ভাইস চেয়ারম্যানকে আটক করা হয়েছে। তিনি সত্য উদঘাটনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমসহ ডাকাতির সময় উপস্থিত বাড়ির লোকজনদের জিজ্ঞাসাবাদের দাবি জানান।

প্রসঙ্গত, গত ২৫ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। পরের দিন বকশীগঞ্জ থানায় একটি মামলা হয়। মামলায় ৭৭ ভরি স্বর্ণালংকার ও নগদ ২১ লাখ টাকা খোয়া যায় বলে মামলায় উল্লেখ করা হয়। তবে প্রথম দিকে ১২০ ভরি স্বর্ণালংকার ও ২০ লাখ প্রচার করা হলেও শেষ পর্যন্ত মামলায় ৭৭ ভরি স্বর্ণালংকার ও ২১ লাখ টাকা উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ