ঢাকা, বুধবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

তুরস্ক-সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে মোমেনের শোক বার্তা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
তুরস্ক-সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে মোমেনের শোক বার্তা

ঢাকা: তুরস্ক-সিরিয়া সীমান্তে শক্তিশালী ভূমিকম্পে বিপুল সংখ্যক মানুষ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দেশগুলোর কাছে পৃথক শোক বার্তা পাঠানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুওলুকের কাছে পাঠানো শোক বার্তায় ড. মোমেন শোক বার্তায় বলেছেন, এই শোকাবহ মুহূর্তে, তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণ ও নিহতদের পরিবারের জন্য আমরা প্রার্থনা করছি।

ভূমিকম্পে যারা প্রাণ হারিয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে শোক বার্তায় তিনি আরও বলেন, তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে থেকে এই বিশেষ সময়ে যেকোনো ধরনের সাহায্য করতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

এদিকে সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. ফয়সাল মেকদাদের কাছে পাঠানো শোক বার্তায় ড. মোমেন ভূমিকম্পে হতাহতের জন্য গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি বলেন, আমি এই ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। এই ভয়াবহ দুর্যোগে নিহত ও আহতদের পরিবারের সদস্য এবং সিরিয়ার জনগণের সঙ্গে আমরাও গভীরভাবে শোকাহত।

মোমেন আরও বলেন, বাংলাদেশ এই সংকটময় সময়ে সিরিয়ার ভ্রাতৃপ্রতিম জনগণের সঙ্গে রয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) পরপর দুটি বড় ধরনের ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা ২৩০০ ছাড়িয়েছে। আহত হয়েছেন আরও অসংখ্য মানুষ। অনেক মানুষ বহুতল ভবন ধ্বসে চাপা পড়ে আছেন।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩,
টিআর/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।