ঢাকা, শনিবার, ১১ চৈত্র ১৪২৯, ২৫ মার্চ ২০২৩, ০৩ রমজান ১৪৪৪

জাতীয়

গণতান্ত্রিক আইনজীবী সমিতির নেতৃত্বে ইয়াহিয়া-তারিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
গণতান্ত্রিক আইনজীবী সমিতির নেতৃত্বে ইয়াহিয়া-তারিক

ঢাকা: বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির সপ্তম জাতীয় সম্মেলনে ইয়াহিয়াকে সভাপতি, এম এ তাহেরকে নির্বাহী সভাপতি ও হাসান তারিক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

৭২’র সংবিধানের মূলনীতি পুনঃপ্রতিষ্ঠা, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কালো আইন বাতিল এবং বিচার ব্যবস্থা দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে আইনজীবীদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির সপ্তম জাতীয় সম্মেলন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান ও কাউন্সিল অধিবেশনে সংগঠনের সভাপতি এ এইচ এম খালেকুজ্জামান সভাপতিত্ব করেন।

কাউন্সিল অধিবেশনে বিষয় নির্বাচনী কমিটির প্রস্তাব অনুযায়ী বার কাউন্সিলের নেতা অ্যাডভোকেট ইয়াহিয়াকে সভাপতি, অ্যাডভোকেট এম এ তাহেরকে নির্বাহী সভাপতি ও অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে সারা দেশে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। কাউন্সিলে উত্থাপিত প্রস্তাব সারা দেশের কাউন্সিলারদের সমর্থনের ভিত্তিতে এ কমিটি অনুমোদন ও গৃহীত হয় এবং সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।  

সম্মেলনে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটার অ্যাডভোকেট গুলাম আরিফ টিপু, প্রবীণ আইনজীবী এ এইচ এম খালেকুজ্জ্বামান এবং অ্যাডভোকেট শেখ আক্তার উল ইসলামকে সংগঠনের উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa