ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে তৈরি নতুন মাদক ফেন্সিগ্রিপসহ গ্রেফতার ১

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
ভারতে তৈরি নতুন মাদক ফেন্সিগ্রিপসহ গ্রেফতার ১

ঢাকা: রাজধানীর মিরপুরে ১৫ বোতল ফেন্সিগ্রিপসহ মো. রাশেদুল মোমেন রানা (৪৩) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। ফেন্সিডিলের অপর নাম ফেন্সিগ্রিপ।

ফেন্সিডিলের সব উপাদানই এতে বিদ্যমান।

রোববার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিরপুর কল্যাণপুর মিজান টাওয়ারের সামনে থেকে রাশেদুলকে গ্রেফতার করে পুলিশ।  

গ্রেফতার রানা দিনাজপুর জেলার সদর থানার ছেড়াডাঙ্গী গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।  চিহ্নিত মাদক কারবারি তিনি। তার বিরুদ্ধে মাদক আইনে পাঁচটি মামলা রয়েছে।  

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য নিশ্চিত করেন।  

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কল্যাণপুর মিজান টাওয়ারের সামনে থেকে রানাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছে থাকা একটি ব্যাগ জব্দ করা হয়। ওই ব্যাগেই এসব মাদক পাওয়া যায় উদ্ধার করা হয়। এসব মাদকের গায়ে ফেন্সিগ্রিপ লেখা।  

নতুন এ মাদকের বিষয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, এই মাদকে কোডিন ফসফেট আছে যা ফেন্সিডিলেরই উপাদান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানা জানান, ফেন্সিডিল হিসেবেই বিবেচিত ভারতে তৈরি ফেন্সিগ্রিপ। কিন্তু বাংলাদেশে এখনও সেভাবে প্রচলিত হয়নি। নাম ভিন্ন হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ আটক হওয়ার ঝুঁকি কম থাকে। তাই  দিনাজপুর সীমান্ত থেকে এসব ফেন্সিগ্রিপ এনে তিনি ঢাকায় বিক্রি করতেন।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫,২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।